দেড় লক্ষ ভোটে জিতে জয়ার প্রত্যাবর্তনে সিলমোহর

তামিলনাড়ু বিধানসভা উপনির্বাচনে প্রত্যাশিত জয় পেলেন মুখ্যমন্ত্রী জয়ললিতা। রাধাকৃষ্ণণ নগর বিধানসভা কেন্দ্রে নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্টের সি মহেন্দ্রয়ানকে দেড় লক্ষের বেশী ভোটে হারালেন জয়া। জয়াকে বিধানসভায় জায়গা করে দেওয়ার জন্য তাঁরই দলের বিধায়ক পি ভেট্রিভেল পদত্যাগ করেন। তার জন্যই এই কেন্দ্রে উপনির্বাচন হয়। রাজ্যের দুই বড় দল ডিএমকে এবং পিএমকে এই উপনির্বাচন বয়কট করছিল।  

Updated By: Jun 30, 2015, 08:13 PM IST
দেড় লক্ষ ভোটে জিতে জয়ার প্রত্যাবর্তনে সিলমোহর

ওয়েব ডেস্ক: তামিলনাড়ু বিধানসভা উপনির্বাচনে প্রত্যাশিত জয় পেলেন মুখ্যমন্ত্রী জয়ললিতা। রাধাকৃষ্ণণ নগর বিধানসভা কেন্দ্রে নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্টের সি মহেন্দ্রয়ানকে দেড় লক্ষের বেশী ভোটে হারালেন জয়া। জয়াকে বিধানসভায় জায়গা করে দেওয়ার জন্য তাঁরই দলের বিধায়ক পি ভেট্রিভেল পদত্যাগ করেন। তার জন্যই এই কেন্দ্রে উপনির্বাচন হয়। রাজ্যের দুই বড় দল ডিএমকে এবং পিএমকে এই উপনির্বাচন বয়কট করছিল।  

গত ২৭ সেপ্টেম্বর আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি মামলায় বেঙ্গালুরুর বিশেষ আদালতের রায়ে দোষী ঘোষিত হওয়ার আগে জয়ললিতা তাঁর নিজের কেন্দ্র শ্রীরঙ্গম থেকেই বিধানসভায় প্রতিনিধিত্ব করতেন। আদালতের রায়ে দোষী সাব্যস্ত হওয়ার ফলে তাঁকে বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয়। কিন্তু গত ১১ মে কর্ণাটক হাইকোর্টের রায়ে বেকসুর খালাস পান তিনি। এরপর গত ২৩ মে পঞ্চমবারের জন্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রীর পদে বসেন তিনি। কিন্তু সংসদীয় রীতি অনুযায়ী তাঁকে আাগামী ছয় মাসের মধ্যে কোনও একটি কেন্দ্র থেকে ভোটে জিতে আসতে হত।

এদিকে, কেরলে একটি কেন্দ্রে উপনির্বাচনে জয় পেল শাসক দল কংগ্রেস।

.