জইশ আর আইএসআই-এর নিশানায় প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ, দোভাল!

জানা গিয়েছে, সেপ্টেম্বরেই এই হামলা চালাতে পারে জইশ।

Updated By: Sep 25, 2019, 12:30 PM IST
জইশ আর আইএসআই-এর নিশানায় প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ, দোভাল!

নিজস্ব প্রতিবেদন: রেলস্টেশন, বিমানবন্দর বা জনবহুল লোকালয়ে হামলার ছক নয়, এ বার পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের নিশানায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর উপর হামলা চালাতে একটি বিশেষ বাহিনীও গড়ে প্রশিক্ষণ দিচ্ছে জইশ। জানা গিয়েছে, জইশ-ই-মহম্মদের এই ছকে হাত মিলিয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।

সম্প্রতি ‘টাইমস অফ ইন্ডিয়া’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জইশ-ই-মহম্মদের নিশানায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। বিদেশি একটি গোয়েন্দা সংস্থা সূত্রে জানানো হয়েছে, মোদী, অমিত শাহ, দোভালের উপর হামলার ছক কষতে সম্প্রতি জইশ-ই-মহম্মদের অন্যতম নেতা শামসের ওয়ানি একটি গোপন বৈঠক করেছে। জানা গিয়েছে, সেপ্টেম্বরেই এই হামলা চালাতে পারে জইশ।

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরের বায়ুসেনাঘাঁটিতে হামলা চালাতে পারে জইশ জঙ্গিরা! জারি চূড়ান্ত সতর্কতা

ভারতীয় গোয়েন্দাদের অনুমান, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারে এই তিন জনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়া, পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমান হানায় গুঁড়িয়ে যায় জইশ-ই-মহম্মদের একাধিক প্রশিক্ষণ শিবির। আর এই বিমান হানার পরিকল্পনার পিছনেও রয়েছেন মোদী, অমিত শাহ, দোভাল। উরির সার্জিক্যাল স্ট্রাইকও অজিত দোভালের নেতৃত্বেই সম্ভব হয়েছিল। তাই বদলা নিতে এই তিনজনের উপর হামলার ছক কষেছে জইশ। জানা গিয়েছে, ইতিমধ্যেই দেশের ৩০টি শহরে নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে৷ জম্মু, পাঠানকোট, অমৃতসর, গান্ধীনগর, জয়পুর, কানপুরের মত একাধিক শহরে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। গোয়েন্দা সূত্রে খবর, চলতি মাসেই যে কোনও সময় বায়ুসেনার বিমান ঘাঁটিগুলিতে আত্মঘাতী হামলা চালাতে পারে জইশ জঙ্গিরা। এর পরই জম্মু-কাশ্মীরের বায়ুসেনার বিমান ঘাঁটিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা।

.