দিল্লির তিহাড় জেলে থেকে ছাড়া পেল মডেল জেসিকা লালের খুনি মনু শর্মা

ইতিমধ্যেই জেলে ১৭ বছর কাটিয়ে দিয়েছে তেতাল্লিশ বছরের মনু

Updated By: Jun 2, 2020, 10:09 PM IST
দিল্লির তিহাড় জেলে থেকে  ছাড়া পেল মডেল জেসিকা লালের খুনি মনু শর্মা

নিজস্ব প্রতিবেদন: দিল্লির তিহাড় জেল থেকে মুক্তি দেওয়া হল জেসিকা লাল খুনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মনু শর্মাকে। জেল থেকে মনু এবং আরও ১৮ বন্দিকে মুক্তি দেওয়া হল। ওইসব বন্দিদের মু্ক্তি দেওয়ার সুপারিশ করেছিল দিল্লির সেনটেন্স রিভিউ বোর্ড। সেই সুপারিশ পত্রে সাক্ষর করেছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজাল।

আরও পড়ুন-রোগে দাঁড়িয়ে গিয়েছে; রাজ্যপাল কিছু বললেই রাজনৈতিক রং লাগিয়ে দেওয়া হচ্ছে, পার্থকে নিশানা দিলীপের

উল্লেখ্য, ১৯৯৯ সালে দিল্লির ট্যামারিন্ড কোর্ট নামে এক রেস্তঁরার এক পার্টিতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিনোদ শর্মার ছেলে মনুকে মদ সার্ভ করতে অস্বীকার করেন মডেল জেসিকা লাল। এনিয়ে শুরু হয় বচসা। জেসিকাকে লক্ষ্য করে গুলি চালিয়ে দেয় মনু। মৃত্যু হয় জেসিকার। ২০০৬ সালে ওই ঘটনায় মুনকে দোষী সাব্যস্ত করে আদালত। শেষপর্যন্ত তার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশে হয়। দুদশক আগের ওই মামলায় তোলপাড় হয়েছিল দেশ।

ইতিমধ্যেই জেলে ১৭ বছর কাটিয়ে দিয়েছে তেতাল্লিশ বছরের মনু। করোনাভাইরাসের কথা মাথায় রেখে দেশের বিভিন্ন জেল থেকে বন্দিদের মুক্তি দেওয়ার সিদ্ধা্ন্ত নিয়েছে সরকার। সেই সুযোগ কাজে লাগিয়েই প্যারোলে মুক্তি পেয়েছে মনু।

আরও পড়ুন-অক্ষয়-পুত্রের কান টানছেন প্রধানমন্ত্রী মোদী, ভাইরাল ছবি

গত নভেম্বর মাসে দিল্লি হাইকোর্ট মনুর মুক্তির জন্য আবেদন করেন তার আইনজীবী। বলা হয়ে জেলে মনুর আচরণ অত্যন্ত ভালো। তার পরেও তার মুক্তির আবেদন নাকচ করে দিয়েছে দিল্লির সেনটেন্স রিভিউ বোর্ড। তার পরেও মুক্তি মেলেনি। তবে ভালো আচরণের জন্য গত ২ বছর মনুকে রাখা হয়েছিল খোলা জেলে। কাজ করার জন্য তাকে সকাল ৮টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বাইরে যেতে দেওয়া হতো। অবশেষ সোমবার মু্ক্তি দেওয়া হল মনুকে।

.