নিজের হাতে গড়া জেট এয়ারওয়েজ ছাড়লেন, বিদায়বেলায় আবেগপ্রবণ নরেশ গোয়েল

গত কয়েক মাস ধরেই ধুঁকছে জেট এয়ারওয়েজ। বেশ কিছু বিমান বসে গিয়েছে। 

Updated By: Apr 4, 2019, 03:40 PM IST
নিজের হাতে গড়া জেট এয়ারওয়েজ ছাড়লেন, বিদায়বেলায় আবেগপ্রবণ নরেশ গোয়েল

নিজস্ব প্রতিবেদন : মাথার উপর আট হাজার কোটি টাকা ঋণের বোঝা। জেট এয়ারওয়েজের ভবিষ্যত কী, তা নিয়ে দ্বন্দ্বে ছিলেন কর্মীরা। ফলে ইতিমধ্যে তাঁরা অন্য সংস্থায় চাকরির জন্য আবেদন করতে শুরু করেছিলেন। অবস্থার উন্নতি হয়নি। বরং জেট এয়ারওয়েজের উপর ঋণ শোধের জন্য চাপ বাড়াচ্ছিল সংশ্লিষ্ট ব্যাঙ্কগুলি। সংস্থার এমন দুঃসময় পদত্যাগ করে বসলেন জেট এয়ারওয়েজের চেয়ারম্যান নরেশ গোয়েল। যদিও এমন অবস্থায় তিনি পদত্যাগ করতে পারেন বলে আগেই আন্দাজ করেছিল সংশ্লিষ্ট মহল। বাস্তবে হলও তাই।

আরও পড়ুন-  ছত্তীসগঢ়ে মাও-নিরাপত্তা রক্ষীর গুলির লড়াইয়ে মৃত্যু হল ৪ বিএসএফ-র, আহত ২

গত বছরের ডিসেম্বর মাসে মোট মাইনের ১২.৫ শতাংশ হাতে পেয়েছিলেন জেট-এর কর্মীরা। তার পর জানুয়ারি থেকে বেতন পাচ্ছিলেন না তাঁরা। তিন মাসের বেশি সময় ধরে কানাকড়িও হাতে পাননি জেট এয়ারওয়েজের কর্মীরা। ২৫ বছরের বেশি সময় ধরে জেট এয়ারওয়েজের বিমান উড়ছে আকাশে। কখনও এতটা খারাপ অবস্থায় সম্মুখীন হয়নি দেশের অন্যতম সেরা এই বিমান পরিবহণ সংস্থা। এমন কঠিন অবস্থা থেকে সংস্থাকে টেনে বের করার উপায় খুঁজতে এদিন বৈঠকে বসেছিলেন বোর্ড-এর সদস্যরা। সেখানেই পদত্যাগের কথা জানান নরেশ গোয়েল। তাঁর স্ত্রী অনিতা গোয়েলও ইস্তফা দেবেন বলে জানিয়েছেন। বিদায়বেলায় আবেগপ্রবণ হয়ে উঠলেন নরেশ গোয়েল।

আরও পড়ুন-  ভারতের প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ অসমারিক সম্মান আমিরশাহির, জায়েদ পদক পাচ্ছেন ‘বন্ধু মোদী’

গত কয়েক মাস ধরেই ধুঁকছে জেট এয়ারওয়েজ। বেশ কিছু বিমান বসে গিয়েছে। বেতন বৃদ্ধির দাবিতে সরব হয়েছিলেন কর্মীরা। বেতন বৃদ্ধি তো দূর, প্রাপ্য মাইনের টাকাও হাতে পাচ্ছিলেন না কর্মীরা। অচলাবস্থা তৈরি হয় সংস্থার অন্দরমহলে। এর পর থেকেই জেটের শেয়ার রেকর্ড হারে পড়তে থাকে। নরেশ গোয়েল এক বিবৃতিতে এদিন জানিয়েছেন, ''সংস্থার সঙ্গে আমার ২৫ বছরের বেশি সময় ধরে সম্পর্ক। কর্মীদের সহযোগিতা ও ভালবাসায় জেট এয়ারওয়েজ আকাশ ছুঁয়েছে। কিন্তু পরিস্থিতির বিচারে আমাকে এবার একটি কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে। জেট এয়ারওয়েজের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমি। আশা করব, জেট এয়ারওয়েজ বকেয়া মিটিয়ে আবার ঘুরে দাঁড়াবে।'' এখন দেখার, যাবতীয় বকেয়া মিটিয়ে জেট আবার আকাশ ছুঁতে পারে কি না! অনেকে আবার বলছেন, ঋণ অনায়াদায়ে ব্যাঙ্ক সরাসরি জেট এয়ারওয়েজ অধিগ্রহণ করতে পারে।