close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

শ্রীনগরে যাচ্ছেন রাহুল; শান্তিতে বাঘ্যাত ঘটাতে আসবেন না, অনুরোধ প্রশাসনের

কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের পর জারি রয়েছে কারফিউ। 

Updated: Aug 23, 2019, 10:39 PM IST
শ্রীনগরে যাচ্ছেন রাহুল; শান্তিতে বাঘ্যাত ঘটাতে আসবেন না, অনুরোধ প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: আগামিকাল, শনিবার কাশ্মীরে যাওয়ার পরিকল্পনা করেছে বিরোধীরা। প্রতিনিধি দলে রয়েছেন, রাহুল গান্ধী, সীতারাম ইয়েচুরি ও দীনেশ ত্রিবেদীরা। বিরোধীদের শ্রীনগর যাত্রা থেকে বিরত থাকার অনুরোধ করল জম্মু-কাশ্মীরের প্রশাসন। 

জম্মু-কাশ্মীর প্রশাসন টুইট করেছে,'সীমান্তের ওপারের সন্ত্রাসবাদী ও বিচ্ছিন্নতাবাদীদের থেকে জম্মু-কাশ্মীরের মানুষকে নিরাপত্তা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ফেরানোর প্রক্রিয়া চলছে। স্বাভাবিক জীবনযাত্রার ফেরানোর প্রক্রিয়া ব্যাঘাত ঘটানোর চেষ্টা করা উচিত নয় প্রবীণ নেতাদের। প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার অনুরোধ করা হচ্ছে। শ্রীনগরে এসে মানুষকে সমস্যায় ফেলবেন না। কাশ্মীরে নিষেধাজ্ঞা লঙ্ঘিত করা উচিত নয়। শান্তিরক্ষা ও মানুষের জীবন বাঁচানোই এখন অগ্রাধিকার। এটা বোঝার চেষ্টা করুন।'          

 

কাশ্মীরে অনুচ্ছেদ ৩৭০ প্রত্যাহারের পর জারি রয়েছে কারফিউ। গুলাম নবি আজাদকে আটকে দেওয়া হয়েছিল শ্রীনগর বিমান বন্দরে। পরে দলের বিধায়ক ইউসুফ তারিগামিকে দেখতে গিয়ে বাধা পান সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। শনিবার কংগ্রেস-সহ বিরোধী দলের প্রতিনিধিরা কাশ্মীর যেতে চলেছেন। প্রতিনিধি দলে রয়েছেন কংগ্রেসের রাহুল গান্ধী, গুলাম নবি আজাদ, আনন্দ শর্মা, কেসি বেণুগোপাল, সিপিআই নেতা ডি রাজা, সিপিএমের সীতারাম ইয়েচুরি, ডিএমকে-র তিরুচি সিবা, আরজেডি-র মনোজ ঝা, তৃণমূলের দীনেশ ত্রিবেদী, এনসিপি-র মজিদ মেনন ও জেডিএসের কুপেন্দ্র রেড্ডি।

আরও পড়ুন- 'আমি সমুদ্র, ফিরে আসব,' ২০১২ সালে সিবিআই-ছাড় পেয়ে হুঙ্কার দিয়েছিলেন অমিত