জম্মু-কাশ্মীরে সরকারি চাকরি থেকে বরখাস্ত হিজবুল প্রধানের ২ ছেলে সহ ১১ জন

দুই পুলিস কর্মীর বিরুদ্ধে অভিযোগ তারা পুলিসের গতিবিধি-সহ গুরুত্বপূর্ণ তথ্য পাচার করতো জঙ্গিদের কাছে

Updated By: Jul 10, 2021, 11:44 PM IST
জম্মু-কাশ্মীরে সরকারি চাকরি থেকে বরখাস্ত হিজবুল প্রধানের ২ ছেলে সহ ১১ জন

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে পাকিস্তান নিবাসী হিজবুল প্রধান সৈয়দ সালাউদ্দিন। কিন্তু তার ২ ছেলে ছিল জম্মু ও কাশ্মীরের সরকারি চাকুরে। জঙ্গি কার্যকলাপে সাহায্য করার অভিযোগে ওই দুই জন সহ মোট ১১ জনকে সরকারি চাকরি থেকে বরখাস্ত করল জম্মু ও কাশ্মীর প্রশাসন।

আরও পড়ুন-সংযুক্ত মোর্চা ভাঙবে না সিপিএম, সাফ জানালেন সূর্যকান্ত  

জম্মু ও কাশ্মীর প্রশাসন সূত্রে খবর, সালাউদ্দিনের ছেলে আহমেদ শাকিল ও শাহিদ আহমেদকে সরকারি চাকরি থেকে সরানো হল। এনআইএর তদন্তে উঠে এসেছে সালাউদ্দিনের ওই দুই ছেলে জঙ্গিদের সাহায্য করা জন্য টাকা তুলতো।

উল্লেখ্য, সংবিধানের ৩১১(২)(সি) ধারা অনুযায়ী ওই ১১ জনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এর জন্য কোনও তদন্তের প্রয়োজন হয় না। কোনও কমিটির সুপারিশের ভিত্তিতেই পদক্ষেপ নেওয়া হয়।

আরও পড়ুন-যুদ্ধের প্রাক্কালেও নেইমারের পৃথিবীতে মেসির জন্য 'বনাম' নেই, আছে শুধুই বন্ধুতা

জানা গিয়েছে ওই ১১ জনের মধ্যে ৪ জন চাকরি করত জম্মু ও কাশ্মীরের শিক্ষা দফতরে, ২ জন কাশ্মীর পুলিসে, ১ জন শের ই কাশ্মীর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে, ১ জন কৃষি বিভাগে, ১ জন স্কিল ডিপার্টমেন্ট, একজন বিদ্যুত্ বিভাগে ও ১ জন স্বাস্থ্য দফতরে।

দুই পুলিস কর্মীর বিরুদ্ধে অভিযোগ তারা পুলিসের গতিবিধি-সহ গুরুত্বপূর্ণ তথ্য পাচার করতো জঙ্গিদের কাছে। বিদ্যুত্ দফতরের কর্মী শাহিন আহমেদ লোনের বিরুদ্ধে অভিযোগ, হিজবুল মুজাহিদিন জঙ্গিদের কাছে অস্ত্র সরবারহ করতো সে। গত বছর জানুয়ারি মাসে তাকে ২ জঙ্গির সঙ্গে ধরা হয়। উদ্ধার করা হয় অস্ত্র।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.