Jawan Killed in J&K: সার্চ অপারেশনের সময় আচমকা হামলা জঙ্গিদের, রাজৌরিতে শহিদ ৫ জওয়ান

Jawan Killed in J&K: গত ২০ এপ্রিল পুঞ্চের ভাতা দুরিয়ান এলাকায় একদল জঙ্গি একটি সেনা ট্রাকের উপরে হামলা চালায়। সেনার ট্রাক লক্ষ্য করে কোনও বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তাতেই মৃ্ত্যু হয় ৫ জওয়ানের। আশঙ্কা করা হয়েছিল ওইসব জঙ্গিরাই লুকিয়ে রয়েছে রাজৌরিতে। আজ সেখানে তল্লাশি চালানোর সময়েই এই ঘটনা

Updated By: May 5, 2023, 05:16 PM IST
Jawan Killed in J&K: সার্চ অপারেশনের সময় আচমকা হামলা জঙ্গিদের, রাজৌরিতে শহিদ ৫ জওয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরে: কয়েকদিন আগেই পুঞ্চে সেনার উপরে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেইসব হামলাকারী জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়েই রাজৌরিতে সার্চ অপারেশন শুরু করেছিল সেনা। কিন্তু ঘটে গেল ভয়ংকর ঘটনা। আচমকাই হমলা চালাল জঙ্গিরা। সেই হামলায় শহিদ হলেন ৫ সেনা জওয়ান। একজন গুরুতর আহত। সেনার তরফে বলা হয়েছে, আইইডি বিস্ফোরণে শহিদ হয়েছেন ওই ৫ জওয়ান। শেষ খবর পাওয়া পর্যন্ত সেনার সঙ্গে গুলির লড়াই চলছে জঙ্গিদের। চলছে আকাশপথে নজরদারি।

আরও পড়ুন-কালো টাকা সাদা করতে অনুব্রতর হাতিয়ার ছিল লটারি, কীভাবে করা হতো পুরস্কারের ব্যবস্থা! 

সেনা তরফে জানা গিয়েছে ঘটনাস্থলেই ২ জওয়ানের মৃত্যু হয়েছে। বাকীদের মৃত্যু হয় উধমপুরের কমান্ড হাসপাতালে। আজ সকালে রাজৌরির কেরসি পাহাড়ে জঙ্গলঘেরা এলাকায় অপারেশন শুরু করে সেনা। পার্বত্য এলাকার একটি গুহার কাছে বেশকিছু জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়েই অভিযান শুরু করা হয়। গত ২০ এপ্রিল পুঞ্চের ভাতা দুরিয়ান এলাকায় একদল জঙ্গি একটি সেনা ট্রাকের উপরে হামলা চালায়। সেনার ট্রাক লক্ষ্য করে কোনও বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তাতেই মৃ্ত্যু হয় ৫ জওয়ানের। আশঙ্কা করা হয়েছিল ওইসব জঙ্গিরাই লুকিয়ে রয়েছে রাজৌরিতে। আজ সেখানে তল্লাশি চালানোর সময়েই এই ঘটনা। 

গত বুধবার জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু করে সেনা। আজ সকাল সাড়ে সাতটা নাগাদ একদল জঙ্গিকে চিহ্নিত করতে সক্ষম হয়। যে এলাকা তাদের উপস্থিতি টের পাওয়া য়ায় সেটি ছিল ঘন জঙ্গলে ঘেরা এবং একটি গুহা ছিল। সেখানে সোনাদের লক্ষ্য করে আইইডি বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থালে ছুটে যান জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। 

২০২১ সালের অক্টোবরে এরকমই এক জঙ্গি হামলায় রাজৌরিতে শহিদ হন ৫ জওয়ান। সেবারও অপারেশনে গিয়ে জঙ্গি হামলার মুখে পড়েন জওয়ানরা। তাল্লাশি আরও লম্বা করলে ফের গুলি চালায় জঙ্গিরা। মৃত্যু হয় আও ৪ জওয়ানের। টানা এক মাস অভিযান চালিয়েও সেবার কোনও জঙ্গিকে ধরতে পারেনি সেনা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.