ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেও টিকিট মেলেনি কপিলের, শেষ লগ্নে জায়গা পেলেন বক্সার বিজেন্দ্র

ইন্ডিয়ান এক্সপ্রেসকে কপিল সিব্বল জানিয়েছেন, ভোটে লড়ার ইচ্ছা তো অবশ্যই ছিল। কিন্তু দলের সিদ্ধান্তই শেষ কথা। তাঁর সাফাই, সুপ্রিম কোর্টের একাধিক মামলার জেরে বিভিন্ন রাজ্যে ঘুরতে হয়

Updated By: Apr 23, 2019, 10:20 AM IST
ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করেও টিকিট মেলেনি কপিলের, শেষ লগ্নে জায়গা পেলেন বক্সার বিজেন্দ্র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: একেবারে শেষলগ্নে নাম ঘোষণা হল অলিম্পিয়ান বক্সার বিজেন্দ্র সিংয়ের। অনেক টালবাহানার পর আপের সঙ্গ ছেড়ে দিল্লিতে একাই লড়ার সিদ্ধান্ত নেয় কংগ্রেস। গত কাল ৭টি কেন্দ্রের প্রার্থী তালিকায় প্রকাশ করে কংগ্রেস। চমক তো ছিলই, পাশাপাশি ক্ষোভও বেরিয়ে আসে দলের অন্দর থেকেই। রবিবার, কংগ্রেস সাংসদ মহাবল মিশ্রের সমর্থকরা প্রকাশ্যে বিক্ষোভ দেখান দিল্লির কংগ্রেস কার্যালয়ের সামনে। মিশ্রের দাবি ছিল, ওয়েস্ট দিল্লি তেকে তাঁকে টিকিট দেওয়া হোক। সে দাবি মেনেই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। তবে, চমক, ওই তালিকায় নাম ছিল না প্রবীণ কংগ্রেস নেতা কপিল সিব্বলের।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে কপিল সিব্বল জানিয়েছেন, ভোটে লড়ার ইচ্ছা তো অবশ্যই ছিল। কিন্তু দলের সিদ্ধান্তই শেষ কথা। তাঁর সাফাই, সুপ্রিম কোর্টের একাধিক মামলার জেরে বিভিন্ন রাজ্যে ঘুরতে হয়। তাই এক সঙ্গে দুটো চালানো সম্ভব নয়। যে প্রার্থীকে দল দাঁড়া করানোর সিদ্ধান্ত নিয়েছে, তাঁকেই সমর্থন করছি। পূর্ব দিল্লি কেন্দ্র থেকে টিকিট পেলেন পুরনো কংগ্রেস সৈনিক অরবিন্দর সিং লাভলি। অজয় মাকেনের সঙ্গে মতবিরোধ তৈরি হওয়ায় ২০১৭ সালে দল ছাড়েন। ফের এক বছর পরই কংগ্রেসে ফিরে আসেন লাভলি। তাঁর বিরুদ্ধে বিজেপির টিকিটে দাঁড়িয়েছেন প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর।

আরও পড়ুন- ভোটগ্রহণ শুরু ওড়িশা বিধানসভা ও গুজরাট-গোয়ার উপনির্বাচনেও

কেন্দ্র আপ বিজেপি কংগ্রেস

চাঁদনি চক

পঙ্কজ গুপ্তা

হর্ষ বর্ধন

জে পি অগরওয়াল

নর্থ ইস্ট দিল্লি

দিলীপ পাণ্ডে

মনোজ তিওয়ারি

শীলা দীক্ষিত

ওয়েস্ট দিল্লি

বলবীর সিং জাখর

পরবেশ সাহিব সিং

মহবল মিশ্র

সাউথ দিল্লি

রাঘব চন্দ

রমেশ বিধুরি

বীরেন্দ্র সিং

ইস্ট দিল্লি

অতিশি

গৌতম গম্ভীর

অরবিন্দর সিং

নিউ দিল্লি

ব্রিজেশ গয়াল

মিনাক্ষী লেখি

অজয় মাকেন

নর্থ ওয়েস্ট দিল্লি

গুগান সিং

-

রাজেশ লিলোতিয়া

চাঁদনি চক থেকে দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের লড়ার জল্পনা চলছিল কয়েক দিন ধরে। এ দিন নর্থ ইস্ট দিল্লি থেকে তাঁকে টিকিট দেওয়া হয়। ওই কেন্দ্রে লড়ছেন বিজেপির মনোজ তিওয়ারি এবং আপের দিলীপ পাণ্ডে। বিজেপির মিনাক্ষী লেখির বিরুদ্ধে নয়া দিল্লি কেন্দ্রে দাঁড়িয়েছেন অজয় মাকেন।

.