close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভোটগ্রহণ চলছে ওড়িশা বিধানসভা ও গুজরাট-গোয়ার উপনির্বাচনেও

১৪৭ আসন বিশিষ্ট ওড়িশা বিধানসভায় ৪ দফায় নির্বাচন হচ্ছে।

Updated: Apr 23, 2019, 10:11 AM IST
ভোটগ্রহণ চলছে ওড়িশা বিধানসভা ও গুজরাট-গোয়ার উপনির্বাচনেও

নিজস্ব প্রতিবেদন : সাত দফা লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ শুরু হওয়ার পাশাপাশি-ই ভোটগ্রহণ চলছে ওড়িশা বিধানসভা ও গুজরাট-গোয়ার উপনির্বাচনেরও।  সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

১৪৭ আসন বিশিষ্ট ওড়িশা বিধানসভায় ৪ দফায় নির্বাচন হচ্ছে। আজ বিধানসভা নির্বাচনে ওড়িশায় তৃতীয় দফার ভোট।  ওড়িশার একটি আসনে ভোটগ্রহণ স্থগিত হয়েছে। পাতকুড়া আসনের বিজেডি প্রার্থী বেদ প্রকাশ আগরওয়ালের আকস্মিক মৃত্যুতে ওই আসনে আজ নির্বাচন হচ্ছে না।

আরও পড়ুন, মায়ের আশীর্বাদ নিয়ে ভোট দিতে গেলেন প্রধানমন্ত্রী মোদী, দেখুন ছবি

অন্যদিকে, গুজরাটের ধ্রঙ্গাধ্রা, মানভাদর, উনঝা ও জামনগর গ্রামীণে উপনির্বাচনে। আসন মাত্র ৪টি হলেও,প্রার্থী সংখ্যা ৪৫। এই ৪ আসনের কংগ্রস বিধায়করা দলত্যাগ করে বিজেপিতে যোগদান করায় উপনির্বাচন জরুরি হয়ে পড়ে এই কেন্দ্রগুলিতে। এই ৪ আসনের পাশাপাশি তালালা বিধানসভা কেন্দ্রেও আজ উপনির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশে আজ ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

আরও পড়ুন, কুম্ভের স্নানের মতোই পবিত্র ভোট প্রদান, মতদানের পর জানালেন প্রধানমন্ত্রী মোদী

অন্যদিকে গোয়াতে ২ লোকসভা আসনের সঙ্গে সঙ্গে ভোট হচ্ছে ৩ বিধানসভা কেন্দ্রেও। ২ লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১২ জন। অন্যদিকে ৩ বিধানসভা আসনের উপনির্বাচনে প্রার্থী হয়েছেন ১৮ জন। এক্ষেত্রেও শিরোদা ও মানদ্রেম কেন্দ্রের ২ বিধায়ক কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করায় উপনির্বাচন জরুরি হয়ে পড়ে। পাশাপাশি, মাপুসা কেন্দ্রের বিধায়কের মৃত্যুর পর ওই আসনটি খালি হয়ে যায়।