কারগিল যুদ্ধে শহিদদের প্রতি চির ঋণী থাকবে দেশ, বিজয় দিবসে বীর সেনানিদের প্রতি শ্রদ্ধা রাষ্ট্রপতির

কারগিল যুদ্ধ নিয়ে বেশকিছু ছবি শেয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

Updated By: Jul 26, 2019, 11:23 AM IST
কারগিল যুদ্ধে শহিদদের প্রতি চির ঋণী থাকবে দেশ, বিজয় দিবসে বীর সেনানিদের প্রতি শ্রদ্ধা রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদন: দু’দশক আগে ২৬ জুলাই পাক সেনাদের হঠিয়ে কারগিল দখল করে ভারতীয় সেনা। দিনটিতে শহিদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, সেনা প্রধান সহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আরও পড়ুন-সাতসকালে ভিজল শহর, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

শুক্রবার ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে শহিদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শ্রদ্ধা জানান, স্থল, বায়ুসেনা ও নৌবাহিনীর প্রধান।

বিজয় দিবসে দ্রাসে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। আবগাওয়া খারাপ থাকায় তিনি সেখানে যেতে পারেননি। পরিবর্তে শ্রীনগরের বাদামিবাগে সেনা ক্যান্টনমেন্ট এক অনুষ্ঠানে যোগ দেন কোবিন্দ।

রাষ্ট্রপতি এক বার্তায় বলেছেন, কারগিল বিজয় দিবসে কারগিল যুদ্ধে সেনার বীরত্বের কথা স্মরণ করছে গোটা দেশ। এই দিনে সেনার বীরত্ব ও শহিদদের প্রতি স্যালুট জানাচ্ছে গোটা দেশ। শহিদের প্রতি চির ঋণী থাকবে দেশ।

আরও পড়ুন-কারগিল বিজয় দিবস: যুদ্ধ চলাকালীন তাঁর কারগিল সফরের ছবি টুইট করলেন মোদী

এদিকে বিশেষ এই দিনে কারগিল যুদ্ধ নিয়ে তাঁর বেশ কিছু ছবি শেয়ার করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যুদ্ধের সময় তিনি গিয়েছিলেন কারগিলে। টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, ১৯৯৯ সালে কারগিল যুদ্ধের সময়ে কারগিল যাওয়ার সৌভাগ্য সুযোগ হয়েছিল। সে সময় সেনার যে অভিজ্ঞতার কথা শুনেছিলাম তা ভোলার নয়।

.