ঘরে ফিরতে মরিয়া হোটেলবন্দি কংগ্রেস-জেডিএস বিধায়করা, না করল দল

বৃহস্পতিবার কুমারস্বামীর শপথ। তার আগে বিজেপির ভূত এখনও তাড়া করেছে কংগ্রেস ও জেডিএসকে

Updated By: May 21, 2018, 02:42 PM IST
ঘরে ফিরতে মরিয়া হোটেলবন্দি কংগ্রেস-জেডিএস বিধায়করা, না করল দল

নিজস্ব প্রতিবেদন: হোটেল, রিসর্টে থেকে হাঁফিয়ে উঠেছেন কর্ণাটকের কংগ্রেস ও জেডিএস বিধায়করা। এবার তাঁরা ঘরে ফিরতে মরিয়া। কিন্তু বাধ সেধেছে দল। বৃহস্পতিবার আস্থভোট না হওয়া প‌র্যন্ত তাঁদের ঘরের বাইরেই রাখার ফরমান জারি করেছে কংগ্রেস ও জেডিএস।

আরও পড়ুন-হৃদয় প্রতিস্থাপন করে বেনজির সাফল্য কলকাতার

কর্ণাটকে সরকার গঠন করতে গিয়ে বিজেপি ‌যাতে দল ভাঙাতে পারে। এমনই এক আতঙ্কে ভুগছিল কংগ্রেস ও জেডিএস। ফলে ইয়েদুরাপ্পার শপথ নেওয়ার আগেই দলের বিধায়কদের খাঁচায় পুরেছিল দুই দল।

গত ১৫ মে থেকে তাঁদের রাখা হয়েছে বেঙ্গালুরুর বিভিন্ন হোটেল ও রিসর্টে। এখন আস্থা ভোটের রাস্তায় না হেঁটে সরে দাঁড়িয়েছে বিজেপি। এবার কংগ্রেস-জেডিএস জোটের সরকার গঠন করার পালা। বুধবার শপথ নিচ্ছেন জোটের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। বৃহস্পতিবার কুমারস্বামীর শপথ। তার আগে বিজেপির ভূত এখনও তাড়া করেছে কংগ্রেস ও জেডিএসকে।

এদিকে, জয়ী প্রার্থীরা হোটেল থেকে ঘরে ফেরার জন্য দলের উপর চাপ সৃষ্টি করছেন। কিন্তু দুদল এতটাই অনড় ‌যে একদিনের জন্যও পরিবারের সঙ্গে দেখা করতে দিতে নারাজ তাদের বিধায়কদের।

আরও পড়ুন-চলন্ত ট্রেনে আগুন! প্রাণে বাঁচলেন কয়েকশো যাত্রী

এনিয়ে কর্ণাটক রাজ্য কংগ্রেসের সভাপতি জি পরমেশ্বর সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘আস্থা ভোট শেষ না হওয়া প‌র্যন্ত দলের সব বিধায়কদের হোটেলেই থাকতে হবে। সোমবার দলের বিধায়কদের সঙ্গে এনিয়ে একদফা আলোচনা হয়েছে। ফলে অধৈ‌র্য হওয়ার কোনও কারণ নেই।’

.