Karnataka Lingayat seer: দিনের পর দিন নাবালিকাদের ধর্ষণ, ১৪ দিনের জেল হেফাজতে এই ধর্মগুরু

 নাবালিকা মেয়েদের ধর্ষণের অভিযোগে লিঙ্গায়ত দ্রষ্টা শিবমূর্তি মুরুগা শরনারুর বিরুদ্ধে যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইনের (পকসো) অধীনে মামলা করেছে কর্ণাটক পুলিস এবং তাঁকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। শুক্রবার চিত্রদুর্গা আদালতে তার রিমান্ড চাইবে পুলিস।

Updated By: Sep 2, 2022, 11:13 AM IST
Karnataka Lingayat seer: দিনের পর দিন নাবালিকাদের ধর্ষণ, ১৪ দিনের জেল হেফাজতে এই ধর্মগুরু
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাবালিকা মেয়েদের ধর্ষণের অভিযোগে লিঙ্গায়েত শিরের মুরুগা মঠের ধর্মগুরু (Karnataka Lingayat seer) শিবমূর্তি মুরুগা শরনারুর (Shivamurthy Murugha Sharanaru) বিরুদ্ধে যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা আইনের (পকসো) অধীনে মামলা করেছে কর্ণাটক পুলিস এবং তাঁকে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। শুক্রবার চিত্রদুর্গা আদালতে তার রিমান্ড চাইবে পুলিস। শির শিবমূর্তিকে ডাক্তারি পরীক্ষার জন্য চিত্রদুর্গার একটি সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তারপর জিজ্ঞাসাবাদের জন্য অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়। 

কর্ণাটকের চিত্রদুর্গা এবং মাইসুরু জেলা জুড়ে নাগরিক সমাজ এবং বিভিন্ন সংগঠনের দিনব্যাপী বিক্ষোভের পরে রাত ১০.১৫ টা নাগাদ গ্রেফতার করা হয়েছিল। এরপর তাকে ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়। পুলিস আইন-শৃঙ্খলার সমস্যাগুলির পরিপ্রেক্ষিতে চরম সতর্কতা অবলম্বন করেছিল। গ্রেফতারের কয়েক ঘন্টা আগে সামনের দরজায় ব্যারিকেড করে এবং তাকে পিছনের দরজা দিয়ে বের করে দেয়।

তাকে চিত্রদুর্গের চাল্লাকেরে ডেপুটি সুপারিনটেনডেন্টের অফিসে স্থানান্তরিত করা হয়েছে। আজ রাতে তাকে আদালতে হাজির করা হবে কিনা তা এখনও জানা যায়নি। মুরুগা মঠের উভয় ছাত্রী - মাইসুরুর একটি বেসরকারি সংস্থার কাছে যাওয়ার পরে ২৬ আগস্ট মামলাটি দায়ের করা হয়েছিল৷ দুই কিশোরী অভিযোগ করেছে যে তারা বছরের পর বছর ধরে নির্যাতিত হয়েছিল।

বেঙ্গালুরু পুলিস মঠ কর্তৃপক্ষকে ফোন করার পরে জুন-জুলাইতে অভিযোগ দায়ের করার তাদের পূর্বের প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। সূত্র জানায়, মঠের কর্মকর্তারা এসে তাদের ফিরিয়ে নিয়ে যান। লিঙ্গায়ত সম্প্রদায়ের রাজনৈতিক প্রভাবের পরিপ্রেক্ষিতে, রাজ্যের রাজনৈতিক নেতারা, দলীয় লাইন পেরিয়ে এই বিষয়ে নীরবতা বজায় রেখেছেন। এই মাসের শুরুতে শিবমূর্তি শারনারু এই গণিতে কংগ্রেসের রাহুল গান্ধীকে লিঙ্গায়ত সম্প্রদায়ের মধ্যে অন্তর্ভুক্ত করেছিলেন।

আরও পড়ুন, Shabana Azmi: নির্ভয়ার জন্য মানুষ সরব হলেও বিলকিসের জন্য কেন নয়! মানবিকতা কি আর বেঁচে নেই!: শাবানা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.