যুদ্ধক্ষেত্রে বহু করোনা রোগীকে বাঁচিয়ে 'শহিদ' ডাক্তার আসরাফ মীর

রবিবার সকলে করোনা  কেড়ে নিল এই কোভিড যোদ্ধাকে।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Aug 9, 2020, 05:45 PM IST
যুদ্ধক্ষেত্রে বহু করোনা রোগীকে বাঁচিয়ে 'শহিদ' ডাক্তার আসরাফ মীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গত ৪ মাস ধরে করোনা রোগীর চিকিৎসা করে কোভিড যুদ্ধ লড়ছিলেন কাশ্মীরের চিকিৎসক মহম্মদ আসরাফ মীর। কিন্তু শেষরক্ষা হলোনা। নিজের প্রাণ দিয়ে "শহিদ" হলেন কোভিড যুদ্ধে। রবিবার সকলে করোনা  কেড়ে নিল এই কোভিড যোদ্ধাকে।

কোভিড পজেটিভ হয়ে ভর্তি হয়েছিলেন শ্রীনগরের শেরই কাশ্মীর ইনস্টিটিট অব মেডিক্যাল সায়েন্সে। রবিবার সকালেই সেখানে প্রাণ হারিয়েছেন এই চিকিৎসক। গত ৪ মাস ধরে চিকিৎসা করে বহু করোনা রোগীকে সুস্থ করে তুলেছিলেন তিনি কিন্তু নিজেরই আর  বাড়ি ফেরা হলো না।

আরও পড়ুন:বহু ঢক্কা-নিনাদ করে পর্বতের মুষিক প্রসব, প্রতিরক্ষা যন্ত্রাদি আমদানিতে নিষেধাজ্ঞা নিয়ে রাজনাথকে কটাক্ষ চিদম্বরমের

উপত্যকায় হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় সেখানে আক্রান্তের সংখ্যা ৪৬৩। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বিবৃতি দিয়ে জানিয়েছে দেশ প্রায় ১৯৬ জন কোভিড যোদ্ধা চিকিৎসককে হারিয়েছে। যার মধ্যে ১৭০ জনের বয়স ছিল পঞ্চাশের বেশি। মেডিক্যাল অ্যাসোসিয়েশন প্রধানমন্ত্রীর কাছে লিখিতভাবে আবেদন জানিয়েছে যাতে চিকিৎসক ও তাঁদের পরিবারের অধিক যত্ন নেওয়া হয় এবং মেডিক্যাল ও জীবন বীমা বাড়ানোর জন্য যেন পদক্ষেপ করা হয়।