কাশ্মীর পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হচ্ছে, দাবি রাজনাথের

গত কয়েক মাসে কাশ্মীর পরিস্থিতির উন্নতি হয়েছে। আজ এমনই দাবি করলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, গত বছর সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে অন্তত ৪৫ শতাংশ অনুপ্রবেশ ও সীমান্ত পার জঙ্গি কার্যকলাপ কমেছে। এটা একটা ভালো দিক।

Updated By: Jun 3, 2017, 04:21 PM IST
কাশ্মীর পরিস্থিতি ক্রমেই স্বাভাবিক হচ্ছে, দাবি রাজনাথের

ওয়েব ডেস্ক : গত কয়েক মাসে কাশ্মীর পরিস্থিতির উন্নতি হয়েছে। আজ এমনই দাবি করলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, গত বছর সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকে অন্তত ৪৫ শতাংশ অনুপ্রবেশ ও সীমান্ত পার জঙ্গি কার্যকলাপ কমেছে। এটা একটা ভালো দিক।

রাজনাথ সিংয়ের মতে, গত কয়েক বছর ধরেই সীমান্ত সন্ত্রাস ও অনুপ্রবেশ প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছিল। পাক মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীর প্ররোচনাও ছিল বড় চ্যালেঞ্জ। এই পরিস্থিতিতে গত বছর ভারতের কাছে সেপ্টেম্বর মাসে উরি হামলার জবাব দেওয়াই ছিল অন্যতম লক্ষ্য। অবশেষে দেওয়া হল সেই জবাব। পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় সেনার হামলায় ধ্বংস হয়ে যায় জঙ্গি লঞ্চপ্যাড। আর, এই সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকেই কিছুটা ব্যাকফুটে পাকিস্তান।

আজ এক সাংবাদিক বৈঠকে রাজনাথ সিং তথ্য দিয়ে বলেন, ''২০১৪ সালে সরকার গঠন হওয়ার পর থেকে ২০১৭ সালের মে মাস পর্যন্ত ৩৬৮ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে জম্মু ও কাশ্মীরে। ISIS-এর কার্যকলাপও বন্ধ করা গেছে।''

আরও পড়ুন- 'মাটির মানুষ' যোগী আদিত্যনাথ চান না কোনও 'বিশেষ ব্যবস্থা'!