‘মিত্রোঁ’ সম্বোধন করে বিজেপিকে রোখার বার্তা বন্দি লালুর

একেবারে মোদী স্টাইলে ‘মিত্রোঁ’ সম্বোধন করে বিহারের জনতাকে বার্তা দিলেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘অচ্ছে দিন’ স্লোগানে ঠোঁট মিলিয়ে লালু বলেন, ১৫-২০ লক্ষ টাকা দেওয়া হবে প্রত্যেক ভারতীয়কে

Updated By: Apr 14, 2019, 04:32 PM IST
‘মিত্রোঁ’ সম্বোধন করে বিজেপিকে রোখার বার্তা বন্দি লালুর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এই প্রথম লোকসভা নির্বাচনের প্রচারে নেই লালু প্রসাদ যাদব। তাই, বিহারের প্রচারের সেই জৌলুসও আর দেখা যাচ্ছে না। সংসদ হোক বা ভোটের ময়দান, লালুর বক্তৃতার গুণগ্রাহী তামাম জনতা। হাস্যরসের মোড়কে বিপক্ষ রাজনৈতিক দলকে  নিশানা বানানোয় সিদ্ধহস্ত লালু। আর সেই লালুকে বাদ দিয়েই ভোটের ময়দানে নামতে হয়েছে আরজেডি-কে। কিন্তু বন্দি লালু থেমে নেই। মোদীকে তুলোধনা করতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে নিলেন লালু।

একেবারে মোদী স্টাইলে ‘মিত্রোঁ’ সম্বোধন করে বিহারের জনতাকে বার্তা দিলেন আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘অচ্ছে দিন’ স্লোগানে ঠোঁট মিলিয়ে লালু বলেন, ১৫-২০ লক্ষ টাকা দেওয়া হবে প্রত্যেক ভারতীয়কে। উল্লেখ্য, ২০১৪ সালে লোকসভা নির্বাচনের সময় মোদী আশ্বাস দিয়েছিলেন, কালো টাকা ফিরিয়ে আনলে প্রত্যেক নাগরিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়া হবে। তাঁর এই মন্তব্যকে সামনে রেখে গত পাঁচ বছর ধরে তুলোধনা করেছেন বিরোধীরা।

আরও পড়ুন- টিডিপি-র ‘ইভিএম বিশেষজ্ঞ’-এর বিরুদ্ধেই ইভিএম চুরির অভিযোগ কমিশনের, ব্যাকফুটে নায়ডু

কয়েক সপ্তাহ আগে পশু কেলেঙ্কারি মামলায় দোষী সাব্যস্ত লালুকে ‘অসংবিধানিক এবং সংরক্ষণ বিরোধী মোদী’ বলে বিহারের জনতার উদ্দেশে বার্তা দিতে শোনা গিয়েছে। তিনি বলেন, আমি বন্দি কিন্তু আমার ভাবনা বন্দি নয়। জেল থেকেই বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সব ধরনের সহয়তার আশ্বাস দেন লালু।