কেরালায় বামেরাই ভারী তবে অন্য মতও আছে, বলছে এক্সিট পোল

কেরালাতে যে কে কেল্লাফতে করবে তা বলা বেশ মুশকিল। অন্তত দেশের অধিকাংশ জনমত সমীক্ষার দেওয়া হিসাব থেকে তো তাই মনে হচ্ছে।

Updated By: May 16, 2016, 09:45 PM IST
কেরালায় বামেরাই ভারী তবে অন্য মতও আছে, বলছে এক্সিট পোল

ওয়েব ডেস্ক: কেরালাতে যে কে কেল্লাফতে করবে তা বলা বেশ মুশকিল। অন্তত দেশের অধিকাংশ জনমত সমীক্ষার দেওয়া হিসাব থেকে তো তাই মনে হচ্ছে।

সি ভোটারের মতে, ৭৮ আসন নিয়ে রাজ্যে পরিবর্তন ঘটিয়ে পুনরায় ক্ষমতায় আসতে চলেছে বাম নেতৃত্বাধীন এল.ডি.এফ. আর উমেন চান্ডির ইউ.ডি.এফ-এর ঝুলিতে যেতে পারে ৫৮ টি আসন। বি.জে.পি. ও অন্যান্যরা পেতে পারে ২ টি করে আসন।

অন্যদিকে নিউজ নেশান আবার বলছে অচ্যুতানন্দন-পিনারাই বিজযনের এল.ডি.এফ. পাবে ৬৯ টি আসন আর কংগ্রেস নেতৃত্বাধীন ইউ.ডি.এফ. পেতে পারে ৭০ টি। এক্ষেত্রে কেউই ম্যাজিক ফিগার পাচ্ছে না। আর বি.জে.পি.-এর পকেটে যেতে পারে ১ টা আসন। কাজেই হতে পারে ত্রিশঙ্কু।

কিন্তু, ইন্ডিয়া টু ডে-অ্যাক্সিস ইন্ডিয়া আবার বিনা প্রশ্নে ক্ষমতায় আনছে বাম জোটকেই। তাদের হিসাবে এল.ডি.এফ. পাবে ৯৪ টি আর ৪৩ টা আসন নিয়েই খুশি থাকতে হবে ইউ.ডি.এফ.-কে। বি.জে.পি ও অন্যান্যরা পাবে যথাক্রমে ১ টি ও ২ টি করে আসন।

ফলে, সদ্য বাজির আগুনে ঝলসে যাওয়ার ক্ষত নিয়ে কেরলের মানুষ যে কি রায় দিয়েছেন তা বেশ চাপে রাখছে সব দলকেই। যদিও বেশী সংখ্যক এক্সিট পোল আশা জাগিয়েছে বাম হৃদয়েই। এখন শুধু অপেক্ষা কেরালার কেল্লার দখল কার হাতে সত্যি সত্যিই যায় তা দেখার।