নলছড়ায় জয়ের ব্যবধান বাড়াল বামেরা

পশ্চিম ত্রিপুরার নলছড় বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে জয়ী হলেন বাম প্রার্থী তপন চন্দ্র দাস। তৃণমূল কংগ্রেস সমর্থিত কংগ্রেস প্রার্থীকে ৪ হাজার ৭৭৭ ভোটে হারিয়েছেন তিনি। আগের বারের থেকে বাম প্রার্থীর জয়ের ব্যবধান প্রায় দ্বিগুন বেড়েছে।

Updated By: Jun 15, 2012, 11:33 PM IST

পশ্চিম ত্রিপুরার নলছড় বিধানসভা কেন্দ্রের উপ নির্বাচনে জয়ী হলেন বাম প্রার্থী তপন চন্দ্র দাস। তৃণমূল কংগ্রেস সমর্থিত কংগ্রেস প্রার্থীকে ৪ হাজার ৭৭৭ ভোটে হারিয়েছেন তিনি। আগের বারের থেকে বাম প্রার্থীর জয়ের ব্যবধান প্রায় দ্বিগুন বেড়েছে। ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে এই উপনির্বাচনে বামেদের ভোটের ব্যবধান বাড়িয়ে জয় বিশেষ তাত্‍পর্যপূর্ণ।  
প্রাক্তন সিপিআইএম বিধায়ক সুকুমার বর্মনের মৃত্যুতে খালি হয়েছিল পশ্চিম ত্রিপুরার নলছড় আসনটি। গত ১২ জুন ওই আসনে ভোটগ্রহণ হয়। শুক্রবার সকাল ৮ টা থেকে শুরু হয় ভোট গণনা। প্রতি রাউন্ডেই এগিয়েছিলেন বাম প্রার্থী তপন চন্দ্র দাস। নিকটতম প্রতিদ্বন্দী তৃণমূল কংগ্রেস সমর্থিত কংগ্রেস প্রার্থী দিজেন্দ্রলাল মজুমদারের থেকে ৪ হাজার ৭৭৭ টি ভোট বেশি পেয়েছেন তিনি। দুহাজার আট সালে বামপ্রার্থীর জয়ের ব্যবধান ছিল ২ হাজার ৫৩২। জয়ের ব্যবধান বাড়ায় খুশি বাম নেতৃত্ব।
 
ফল ঘোষণা হতেই শুরু হয় সমর্থকদের উল্লাস। ২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। তার আগে ব্যবধান বাড়িয়ে এই জয়কে তাতপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।  

.