Umar Mustaq Khandey: LeT কমান্ডার এবং মোস্ট ওয়ান্টেড জঙ্গি আটক পামপোরে

পুলিশ জানিয়েছে এই বছরের আগস্টে একটি হিটলিস্ট প্রকাশের পর থেকে নিরাপত্তা বাহিনী যেসব শীর্ষ জঙ্গিদের টার্গেট করছে তাদের মধ্যে খান্দে (Umar Mustaq Khandey) রয়েছেন।

Updated By: Oct 16, 2021, 01:57 PM IST
Umar Mustaq Khandey: LeT কমান্ডার এবং মোস্ট ওয়ান্টেড জঙ্গি আটক পামপোরে

নিজস্ব প্রতিবেদন: জম্মু ও কাশ্মীর পুলিশ শনিবার জানিয়েছে যে লস্কর-ই-তোইবার (Lashkar-e-Toiba) কমান্ডার ও শীর্ষ ১০ সন্ত্রাসীদের মধ্যে একজন উমর মুস্তাক খান্দে (Umar Mustaq Khandey) পুলওয়ামা জেলার পামপোর এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে একটি এনকাউন্টারে আটক হয়েছেন।

 

পুলিশ জানিয়েছে এই বছরের আগস্টে একটি হিটলিস্ট প্রকাশের পর থেকে নিরাপত্তা বাহিনী যেসব শীর্ষ জঙ্গিদের টার্গেট করছে তাদের মধ্যে খান্দে (Umar Mustaq Khandey) রয়েছেন। তিনি এই বছরের শুরুতে শ্রীনগর (Srinagar) জেলার বাঘাটে (Baghat) দুই পুলিশ সদস্যের হত্যার ঘটনার সাথে জড়িত ছিলেন। কাশ্মীর জোন পুলিশ টুইট করে জানিয়েছিল, "শীর্ষ দশ সন্ত্রাসীর মধ্যে Lashkar-e-Toiba কমান্ডার উমর মুস্তাক খান্দে (Umar Mustaq Khandey), যিনি শ্রীনগরের বাঘাটে (Baghat) দুই পুলিশ কর্মীকে হত্যা এবং অন্যান্য সন্ত্রাসী অপরাধে জড়িত ছিলেন তাকে পামপুর এনকাউন্টারে আটক করা হয়েছে"। অন্যান্য শীর্ষ টার্গেটের মধ্যে রয়েছে সেলিম পার্রে (Salim Parray), ইউসুফ কান্তরু (Yousuf Kantroo), আব্বাস শেখ (Abbas Sheikh), রিয়াজ শেটারগুন্ড (Reyaz Shetergund), ফারুক নালী (Farooq Nali), জুবায়ের ওয়ানি (Zubair Wani), আশরাফ মোলভী (Ashraf Molvi), সাকিব মনজুর (Saqib Manzoor) এবং ওয়াকিল শাহ (Wakeel Shah)। 

আরও পড়ুন: CWC Meeting Live Update: দিল্লিতে শুরু কর্মসমিতির বৈঠক, হাজির সোনিয়া-রাহুল-প্রিয়াঙ্কা

এদিকে, জম্মু ও কাশ্মীরের রাজৌরি-পুঞ্চ (Rajouri-Poonch) জেলার দেহরা কি গালি ( Dehra Ki Gali) বনাঞ্চল সংলগ্ন ভাটা-দুরিয়ান (Bhata-Durian) এলাকায় নিরাপত্তা কর্মীদের তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। ১৪ অক্টোবর সন্ধ্যায় পুঞ্চের (Poonch) মেনধরের (Mendhar) নর খাস (Nar Khas Forest) বনাঞ্চলে সেনাবাহিনী একটি সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। অপারেশন চলাকালীন গুলি বিনিময় হয় এবং এই লড়াইয়ে দুই সেনা সদস্য, রাইফেলম্যান বিক্রম সিং নেগি এবং রাইফেলম্যান যোগাম্বর সিংহ গুরুতর আহত হন এবং পরে তাদের মৃত্যু হয়। পুলিশ জানায়, শুক্রবার ভিম্বার গলি (Bhimber Gali) এবং সুরঙ্কোটের (Surankote) মধ্যে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

 

উল্লেখ্য, ১১ অক্টোবর পুঞ্চ ((Poonch)) সেক্টর সংলগ্ন রাজৌরির দেহরা কি গালি এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানে একজন জুনিয়র কমিশনড অফিসার (JCO) সহ পাঁচ সেনা কর্মী প্রাণ হারিয়েছেন। এর আগে শুক্রবার, জম্মু ও কাশ্মীরের ডিজিপি (DGP) দিলবাগ সিংও নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)