Hostel Food: হস্টেলের খাবারে সাঁতার কাটছে জলজ্যান্ত ইঁদুর! রাগ-ঘেন্নায় বুক ফাটছে পড়ুয়াদের...

Live Rat In Hostel Food: মঙ্গলবার সকালে পড়ুয়ারা ক্যান্টিনে বাদামের চাটনির বড় পাত্রে ইঁদুরকে সাঁতার কাটতে দেখে ক্ষোভে ফেটে পড়ে। সেই ভিডিয়োগুলি পড়ুয়ারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। 

Updated By: Jul 9, 2024, 04:34 PM IST
Hostel Food: হস্টেলের খাবারে সাঁতার কাটছে জলজ্যান্ত ইঁদুর! রাগ-ঘেন্নায় বুক ফাটছে পড়ুয়াদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একী কাণ্ড! কলেজ হস্টেলের খাবারে সাঁতার কাটছে জ্যান্ত ইঁদুর। ঘটনাটি ঘটে, তেলঙ্গনার  সুলতানপুরের জওহরলাল নেহরু টেকনোলজি বিশ্ববিদ্যালয়ে। জানা গিয়েছে, বিশ্ববিদ্যালয়ে খাবারের সঙ্গে চাটনি দেওয়া হয়। সেটি থেকেই পাওয়া যায় জলজ্যান্ত ইঁদুর। তারা আবার সাঁতার কেটে বেড়াচ্ছে চাটনির ভিতর। 

মঙ্গলবার সকালে পড়ুয়ারা ক্যান্টিনে বাদামের চাটনির বড় পাত্রে ইঁদুরকে সাঁতার কাটতে দেখে ক্ষোভে ফেটে পড়ে। সেই ভিডিয়োগুলি পড়ুয়ারা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে। মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ফলত অনেক নেটিজেনরা পড়ুয়াদের এত নিম্নমানের খাবার দেওয়ার জন্য প্রশাসনের কাছে প্রশ্ন তোলে। জানা গিয়েছে, হস্টেল ম্যানেজমেন্ট পড়ুয়াদের শান্ত করার জন্য বিভিন্ন প্রচেষ্টা অবলম্বন করেছে। কিন্তু তা সত্ত্বেও পড়ুয়া এবং বিআরএসভি কর্মীরা এই ঘটনার প্রতিবাদের জন্য পরিকল্পনা করছে।

ভিডিয়ো নেটপাড়ায় ছড়িয়ে পড়ার পর শতাধিকের বেশি কমেন্ট আসে। অনেকেই হস্টেলে পরিবেশিত নিম্নমানের খাবার নিয়ে নিন্দায় সরব হয়েছে। একজন লেখেন, 'এরা এভাবেই মানুষের জীবন নিয়ে খেলা করে। হস্টেল সাধারণত নিরাপদ হওয়া উচিত। যেখানে পড়ুয়ারা কোনও কিছুর চিন্তা ছাড়া শান্তিতে পড়াশোনা করতে পারবে। ফুড সেফটি নিয়ে কোনও সমঝোতা করা হবে না। সময় এসে গিয়েছে এবার আমাদের সতর্ক হতে হবে।'

আরও পড়ুন:Pradhan Mantri Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা 'হাতিয়ে' বরকে ফেলে প্রেমিকের সঙ্গে চম্পট ১১ যুবতীর!

আর একজন লেখেন, 'ভয়ংকর ঘটনা। অবহেলার কারণে এখন প্রায়শই ভারতীয় হস্টেলে এইধরণের ঘটনা ঘটছে। এই ধরণের ঘটনায় ফলে মৃত্যুর আশঙ্কায় হতে পারে। খাদ্য নিরাপত্তা কর্তৃপক্ষকে জানানো উচিত।'

এর আগে, বিহারের এক সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে হস্টেলের খাবারে মরা সাপ। তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করাতে হয় ১০ কলেজ পড়ুয়াদের। ঘটনাটি ঘটে, গত সপ্তাহে বিহারের বাঁকা জেলার একটি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে। 

ঘটনার পর হস্টেলে ক্ষোভের জন্ম দেয়। পড়ুয়ারা তীব্র প্রতিবাদ জানায়। এমনকী তারা অভিযোগ করে যে কলেজের কর্মীরা ঘটনার প্রতিবাদ করায় তাদের হুমকিও দেয়। তৃতীয় বর্ষের ছাত্র সানি মাহাতো বলেছে, 'আমরা মেসে খাবার নিয়ে নানান সমস্যার মুখোমুখি হয়েছি। কিন্তু এবার সীমা অতিক্রম করে গিয়েছে। খাবারে একটি সাপ পাওয়া গিয়েছে। কেউ এটা মেনে নিতে পারে না। যতবার আমরা শিক্ষকদের সামনে এই বিষয়টি তুলেছি, তারা অভিযোগগুলিকে চাপা দেওয়ার চেষ্টা করে গিয়েছে।'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.