close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

কী ধরনের আজাদি চান? বেগুসরাইয়ে কানহাইয়াকে ঘিরে তুমুল বিক্ষোভ বিরোধীদের

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ভারত ‘তেরা টুকরে হোঙ্গে’ স্লোগানের জন্যও কানহাইয়ার জবাব চান বিক্ষোভকারীরা

Updated: Apr 17, 2019, 02:05 PM IST
কী ধরনের আজাদি চান?  বেগুসরাইয়ে কানহাইয়াকে ঘিরে তুমুল বিক্ষোভ বিরোধীদের

নিজস্ব প্রতিবেদন: নির্বাচনী প্রচারে নেমে তুমুল বিক্ষোভের মুখে পড়লেন বেগুসরাইয়ে সিপিআই প্রার্থী কানহাইয়া কুমার। মঙ্গলবার বেগুসরাইয়ে একদল লোক কানহাইয়াকে ঘিরে ধরে একের পর এক প্রশ্ন করতে থাকেন।

বিক্ষোভকারীরা কানহাইয়াকে প্রশ্ন করেন, কী ধরনের ‘আজাদি’ তিনি চান।  ২০১৬ সালে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ভারত ‘তেরা টুকরে হোঙ্গে’ স্লোগানের জন্যও কানহাইয়ার জবাব চান বিক্ষোভকারীরা। লোকজনের ক্ষোভের চোটে সিপিআই প্রার্থীর কনভয় আটকে যায়। তিনি কিছু বলার চেষ্টা করলেও বিক্ষোভকারীদের প্রশ্নের মুখে মুখ খোলার সুযোগ পাননি।

শুধুমাত্র বিভিন্ন ইস্যুতে কানহাইয়াকে প্রশ্নই নয়, জনতার মধ্যে থেকে কানহাইয়াকে দেশদ্রোহীও বলা হয়। তাঁকে এলাকা ছেডে় চলে যেতে বলা হয়। কোনও রকমে কানহাইয়া জনতার মধ্যে একজনকে প্রশ্ন করেন, আপনারা কি বিজেপির? জনতার মধ্যে থেকে আওয়াজ ওঠে-‘আমরা নোটা। কিন্তু উত্তর দিয়ে যান কেমন আজাদি আপনি চান।’ গোলমালের মধ্যেই কোনও ক্রমে কানহাইয়ার গাড়ি বেরিয়ে যায়।

উল্লেখ্য, এবার বিহারের বেগুসরাই থেকে সিপিএমের টিকিটে নির্বাচনে লড়াই করছেন জেএনইউয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী গিরিরাজ সিং। তাঁকে তাঁর নওদা আসন থেকে এবার দেওয়া হয়েছে বেগুসরাইয়ে। গতবার সিপিআই প্রার্থী ছিলেন তিন নম্বরে। জেডিইউ ছিল ২ নম্বরে। এবার দেখার বিষয়ে এরকম এক শক্ত লড়াইয়ে কী করতে পারেন কানহাইয়া।