বস্তারে মোতায়েন ৮০,০০০ পুলিস, ভোট শুরু আগেই আইইডি বিস্ফোরণ মাওবাদীদের

নিরাপত্তার কথা মাথায় রেথে কেন্দ্রের ২৮৯ বুথকে নিরাপদ জায়গায় সরিয়ে আনা হয়েছে

Updated By: Apr 11, 2019, 09:18 AM IST
বস্তারে মোতায়েন ৮০,০০০ পুলিস, ভোট শুরু আগেই আইইডি বিস্ফোরণ মাওবাদীদের

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবারই দান্তেওয়ারায় মাওবাদী হামলায় খুন হয়েছেন বিজেপি বিধায়ক ভীমা মানদাভি। তাঁর সঙ্গেই খুন হয়েছেন ৪ পুলিসকর্মী। এরকম এক অবস্থায় আজ ভোটগ্রহণ করা হচ্ছে ছত্তীসগড়ের বস্তার লোকসভা কেন্দ্রে।

আরও পড়ুন-কেন্দ্রীয় বাহিনী না থাকায় আলিপুরদুয়ারের বুথে তালা দিলেন ভোটাররা

প্রতিবারের মতো এবারও মাওবাদীদের তরফে ভোট বয়কটের ডাক দেওয়া হয়েছে। সেকথা মাথায় রেখে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। রাজ্য নির্বাচন আধিকারিকের দফতর থেকে জানানো হয়েছে, ভোটারদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

সকালে ভোটগ্রহণ শুরুর আগেই বস্তারের নারায়ণপুর বিধানসভা এলাকার একটি জায়গায় একটি আইইডি বিস্ফোরণ ঘটে। এতে কেউ আহত হননি। বিস্ফোরণ হয় একটি পোলিং বুথের এক কিলোমিটার দূরে। ওই সময় একটি বুথের দিকে যাচ্ছিল আটিবিপির একটি দল।

নিরাপত্তার কথা মাথায় রেথে কেন্দ্রের ২৮৯ বুথকে নিরাপদ জায়গায় সরিয়ে আনা হয়েছে। আনা হয়েছে অতিরক্ত ২০০ কোম্পানি আধাসেনা। সবে মিলিয়ে মোতায়েন করা হয়েছে ৮০,০০০ পুলিসকর্মী। নিরাপত্তার জন্যে কাজে লাগানো হয়েছে ড্রোনকে।

আরও পড়ুন-আজ প্রথম দফায় দেশের ৯১টি আসনে ভোটগ্রহণ

বস্তার লোকসভা কেন্দ্রে রয়েছে দান্তেওয়াড়া, কোন্টা, বিজাপুর, নারায়ণপুর, বস্তার, চিত্রকোট, কোন্ডাগাঁও ও জগদলপুর বিধানসভা কেন্দ্র। প্রথম চার বিধানসভা কেন্দ্রে ভোট নেওয়া শুরু হয়েছে সকাল সাতটা থেকে। চলবে বেলা তিনটে পর্যন্ত। বাকী বিধানসভাগুলিতে ভোট নেওয়া হবে বিকেল পাঁচটা পর্যন্ত। ভোট দেবেন ১৩,৭২,১২৭ ভোটদাতা। বস্তারের ১৮৭৯ বুথের মধ্যে ৭৪১ বুথ অতি স্পর্শ্বকাতর এবং ৬০৬ বুথ স্পর্শ্বকাতর।