কেন্দ্রীয় বাহিনী না থাকায় আলিপুরদুয়ারের বুথে তালা দিলেন ভোটাররা

আলিপুরদুয়ারের ১০২০ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকছে না। ধলপলের বুথটি তার মধ্যেই একটি বলে অনুমান।

Updated By: Apr 10, 2019, 11:48 PM IST
কেন্দ্রীয় বাহিনী না থাকায় আলিপুরদুয়ারের বুথে তালা দিলেন ভোটাররা

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনে আরও কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি দীর্ঘদিন ধরেই জানিয়ে আসছিল বিরোধীরা। প্রতি বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে বিক্ষোভ দেখান ভোট কর্মীরাও।

এবার বুথে কেন্দ্রীয় বাহিনী দেখতে না পেয়ে ক্ষোভে ফেটে পড়লেন ভোটাররাই। তালা দিয়ে দিলেন বুথে। বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের তুফানগঞ্জে। সেখানকার ধলপল এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দারাই এই ঘটনা ঘটান।

আরও পড়ুন: রোগী দেখার সময়ই তৃণমূলের প্রচার করুন, ডাক্তারদের নির্দেশ নির্মল মাজির

লোকসভা নির্বাচনের প্রথম দফার নির্বাচন বৃহস্পতিবার। পশ্চিমবঙ্গে নির্বাচন কোচবিহার ও আলিপুরদুয়ারে। তাই বুধবার বিকেলের পর থেকেই ওই দুই আসনের বুথে বুথে পৌঁছে গিয়েছে ভোট কর্মী ও নিরাপত্তা আধিকারিকরা।

সেভাবই ধলপলের ওই বুথে পৌঁছন ভোটকর্মী ও নিরাপত্তা আধিকারিকরা। গ্রামবাসীদের দাবি, ওই দলে ছিল না কোনও কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সেই কারণেই তাঁরা প্রথমে বিক্ষোভ দেখান। তার পর ভোটকেন্দ্রে তালা দিয়ে দেন তাঁরা।

আরও পড়ুন: ভোটের আগের রাতে কোচবিহারের মাথাভাঙায় বোমাবাজি

আলিপুরদুয়ারে কমিশনের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তবে সববুথে যে কেন্দ্রীয় বাহিনী থাকছে না, তা আগেই কমিশনের তরফে নিশ্চিত করা হয়েছিল। আলিপুরদুয়ারের ১০২০ বুথে কেন্দ্রীয় বাহিনী থাকছে না। ধলপলের বুথটি তার মধ্যেই একটি বলে অনুমান। তবে এই বিষয়ে রাত পর্যন্ত নির্বাচন কমিশনের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন: অডিয়ো: ছাপ্পা দেওয়ার নির্দেশ ফাঁস হতেই বিজেপিকে কাঠগড়ায় তুললেন তৃণমূল নেতা

আলিপুরদুয়ারে সম্মুখসমরে তৃণমূল কংগ্রেস ও বিজেপি। তৃণমূল কংগ্রেসের তরফে প্রার্থী হয়েছেন গতবারের সাংসদ দশরথ তিরকে। বিজেপির প্রার্থী জন বারলা। এছাড়াও লড়াইয়ে রয়েছেন আরএসপি ও কংগ্রেসের প্রার্থী।

.