ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের উপদেষ্টা শ্যাম পিত্রোদা

পিত্রোদার এই মন্তব্য নিয়ে সমালোচনার ঝড়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। 

Updated By: Apr 6, 2019, 07:20 PM IST
ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুলের উপদেষ্টা শ্যাম পিত্রোদা

নিজস্ব প্রতিবেদন: ভারতীয়দের বাঁদরের সঙ্গে তুলনা করলেন রাহুল গান্ধী ঘনিষ্ঠ নেতা শ্যাম পিত্রোদা। পুলওয়ামাকাণ্ডের পর বালাকোটে এয়ারস্ট্রাইক নিয়ে বিতর্কিত মন্তব্যের পর আরও একবার কংগ্রেসকে বিপাকে ফেললেন রাহুলের উপদেষ্টা। 

একটি অনুষ্ঠানে পিত্রোদা বলেন, ''যোগাযোগ ব্যবস্থাকে অত্যন্ত কার্যকরীভাবে ব্যবহার করছে ভারত। বিশ্বজুড়েই চলছে, এটা একটা নতুন খেলনা। হঠাত্ করে বাঁদরদের হাতে চলে এসেছে খেলনা। তাঁরা এটা নিয়ে খেলছে। সঠিকভাবে ব্যবহার করাও শেখেনি''। শ্যাম পিত্রোদা আরও বলেন, ''এখন এটা নিছকই বিনোদন। মিথ্যা ও পরচর্চা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে''।            
        
পিত্রোদার এই মন্তব্য নিয়ে সমালোচনার ঝড়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কারও কটাক্ষ, নরেন্দ্র মোদীর ভোট বাড়িয়ে দিলেন পিত্রোদা। কেউ আবার জানতে চেয়েছেন, রাহুলকে কি ঘৃণা করেন পিত্রোদা? বিজেপির নুপূর শর্মার কটাক্ষ, ভারতীয়দের বাঁদর ভাবে কংগ্রেস, আর তাঁদের কাছ থেকে ভোট চাইছে। 

লোকসভা ভোটের আগে এমন বক্তব্য   যে বিজেপির হাতে হাতিয়ার তুলে দিয়েছে, তা বুঝতে পেরেই সাফাই দেন পিত্রোদা। তাঁর দাবি, মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে। আমি বলতে চেয়েছি, বাঁদরদের হাতে মোবাইল ফোন দেওয়া হলে আমাদের সঙ্গে ফারাক কী থাকবে? যদিও এই ব্যাখ্যায় কতটা কাজ হবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। 

আরও পড়ুন- পুরস্কার থেকে স্কলারশিপ- সব সুবিধাই নিয়েছিলেন, নাসিরুদ্দিনদের বিঁধলেন মোদী

.