কৃষকদের অর্ধেক দামে বিদ্যুত; প্রতিটি পঞ্চায়েত গোশালা, মধ্যপ্রদেশে কংগ্রেসের ইস্তেহারে প্রতিশ্রুতির ছড়াছড়ি

গত ১৫ বছর ধরে ক্ষমতায় রয়েছেন শিবরাজ সিং চৌহান। তবে রাজ্যের ২৩০ আসনের বিধানসভা নির্বাচনে এবার তিনি সুবিধা করতে পারবেন না বলেই আভাস দিয়েছে সি ভোটারের সমীক্ষা

Updated By: Nov 10, 2018, 02:58 PM IST
কৃষকদের অর্ধেক দামে বিদ্যুত; প্রতিটি পঞ্চায়েত গোশালা, মধ্যপ্রদেশে কংগ্রেসের ইস্তেহারে প্রতিশ্রুতির ছড়াছড়ি

নিজস্ব প্রতিবেদন: প্রাক নির্বাচনী সমীক্ষাকে ভুল প্রামণ করাই এখন বড় চ্যালেঞ্জ মধ্যপ্রদেশ বিজেপির কাছে। কয়েকটি সমীক্ষায় বলা হয়েছে এবার মধ্যপ্রদেশে ক্ষমতা হারাতে পারেন শিবরাজ সিং চৌহান। ফলে কিছুটা খুশির মেজাজ কংগ্রেস শিবিরে।

আরও পড়ুন-সজোরে ধাক্কা পিকআপ ভ্যানে, হেলমেট না থাকায় মর্মান্তিক মৃত্যু বাইক আরোহীর

শনিবার তাদের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। এটিকে ইস্তেহার না বলে সংকল্পপত্র বলছে রাজ্য কংগ্রেস। এতে একাধিক প্রতিশ্রুতির ছড়াছড়ি। গোশালা থেকে কৃষকদের জন্য সস্তায় বিদ্যুত। কী নেই সেখানে! ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে ছিলেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, দিগ্বিজয় সিং, কমলনাথ সহ রাজ্যের নেতারা।

কংগ্রেসের দাবি তারা ক্ষমতায় এলে কৃষকদের জন্য বিদ্যুতের মাসুল অর্ধেক করে দেওয়া হবে, প্রতিটি পঞ্চায়েতে হবে গোশালা। মকুব করা হবে কৃষকদের ঋণ। জানালেন কমল নাথ। এছাড়াও রয়েছে একাধিক অফার।

অনুষ্ঠানে কমলনাথ বলেন, আজ একটি ঐতিহাসিক দিন। কারণ কংগ্রেস এবার কোনও ইস্তেহার প্রকাশ করেছে না বরং এবার কংগ্রসে প্রতিশ্রুতিপত্র প্রকাশ করছে। রাজ্যের প্রতিটি স্তরের মানুষ ক্ষুব্ধ। এনিয়ে সবার কথাই শুনেছি আমরা।

আরও পড়ুন-তলায় ঝুলছে গার্ড, তাঁকে নিয়েই ছুটল ট্রেন! দেখুন হাড়হিম করা ভিডিও

সংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে রাজ্য কংগ্রেসের বিশষ্ট নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, এই প্রথম আমরা কোনও প্রতিশ্রুতি পত্র প্রকাশ করছি। একে ইস্তেহার বলা যায় না। এটা আমাদের সংকল্প পত্র। অত্যন্ত ইতিবাচক মনোভাব নিয়ে এগোচ্ছি আমরা।

গত ১৫ বছর ধরে ক্ষমতায় রয়েছেন শিবরাজ সিং চৌহান। তবে রাজ্যের ২৩০ আসনের বিধানসভা নির্বাচনে এবার তিনি সুবিধা করতে পারবেন না বলেই আভাস দিয়েছে সি ভোটারের সমীক্ষা। তারা কংগ্রেসকে এবার দিয়েছে ১১৬ আসন। তবে রাজনৈতিক মহলেরও খবর, এবার মধ্যপ্রদেশে খুব একটা সহজ লড়াই হবে না বিজেপির।

.