Madhya Pradesh: জেলে থাকায় সেক্স থেকে বঞ্চিত; মুক্তি পেয়ে ১০ হাজার কোটির ক্ষতিপূরণ মামলা যুবকের

২০২০ সালের ২৩ ডিসেম্বর তাঁকে একটি গণধর্ষণে মামলায় গ্রেফতার করে পুলিস। ২০১৮ সালের ২০ জুলাই মানাসা থানায় এক মহিলা একটি অভিযোগ দায়ের করেন। সেখানে তিনি দাবি করেন, ভাইয়ের বাড়িতে নিয়ে যাওয়ার অছিলায় তাঁকে ধর্ষণ করে কান্তিলাল

Updated By: Jan 4, 2023, 04:47 PM IST
Madhya Pradesh: জেলে থাকায় সেক্স থেকে বঞ্চিত; মুক্তি পেয়ে ১০ হাজার কোটির ক্ষতিপূরণ মামলা যুবকের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গণধর্ষণ মামলায় বেকসুর খালাস পেয়েই সরকারের বিরুদ্ধে বিপুল টাকার মামলা করলেন মধ্য প্রদেশের এক যুবক। টাকা অঙ্ক শুনলে ভিরমি খেয়ে যাবেন। তার থেকেও চমকে যাবেন ওই ক্ষতিপূরণ দেওয়ার যুক্তি শুনলে। শিবরাজ সিং চৌহানের রাজ্যের ওই যুবকের দাবি, ক্ষতিপূরণ দিতে হবে ১০,০০০৬.০২ কোটি টাকা।

আরও পড়ুন-করোনায় আক্রান্তদের দীর্ঘমেয়াদি উপসর্গ, চিন্তা বাড়াচ্ছে চিকিৎসকদের

কেন ওই বিপুল টাকার দাবি? কান্তিলাল ভীল নামে ওই যুবকের যুক্তি, যতদিন তিনি জেলে ছিলেন তার জন্য প্রচণ্ড মানসিক যন্ত্রণায় ছিলেন তিনি, তাঁর পরিবারকে প্রায় অনহারে থাকতে হয়েছিল, ব্যবসায় প্রচুর ক্ষতি হয়েছে, আইনি লড়াইয়ের জন্য বিপুল টাকা খরচ হয়েছে। এর পাশাপাশি, মানুষকে ঈশ্বরের দেওয়া উপহার সেক্স থেকে বঞ্চিত থাকতে হয়েছে তাঁকে।

গণধর্ষণের অভিযোগে ২ বছরের জেল হয় কান্তিলালের। গত অক্টোবরে তিনি জেল থেকে ছাড়া পান। মুক্তি পেয়েই কান্তিলাল জেলা আদালতের দ্বারস্থ হন। তাঁর আইনজীবী দাবি করেন, এই ক'বছরে কান্তিলালকে প্রবল যন্ত্রণার মধ্য দিয়ে যেতে হয়েছে। তার সংসার, ব্যক্তিগত জীবন প্রায় তছনছ হয়ে গিয়েছে। এর জন্য তাকে ক্ষতিপূণ দিক সরকার।

আদালতে কান্তিলাল তাঁর আবেদন জানিয়েছেন, তাঁর পরিবারের একমাত্র রোজগারকারী তিনিই। সংসারে রয়েছেন মা, স্ত্রী ও ৩ সন্তান। ফলে গত ২ বছর তাদের জীবনও বিপর্যস্ত হয়ে পড়েছিল। তাঁর অবর্তমানে পরিবার প্রায় না খেয়েই দিন কাটিয়েছে। 

উল্লেখ্য, ২০২০ সালের ২৩ ডিসেম্বর তাঁকে একটি গণধর্ষণে মামলায় গ্রেফতার করে পুলিস। ২০১৮ সালের ২০ জুলাই মানাসা থানায় এক মহিলা একটি অভিযোগ দায়ের করেন। সেখানে তিনি দাবি করেন, ভাইয়ের বাড়িতে নিয়ে যাওয়ার অছিলায় তাঁকে ধর্ষণ করে কান্তিলাল। এখানেই শেষ নয় কান্তিলাল অন্য একজনের হাতে তাঁকে তুলে দেন। তিনিও তাঁকে ধর্ষণ করেন। সেই মামলায় বিচারে গতবছর অক্টোবরে বেকসুর খালাস পান কান্তিলাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.