Magistrate Booked: গণধর্ষিতা তরুণীর ক্ষত দেখতে চেয়ে কাপড় খোলার নির্দেশ ম্যাজিস্ট্রেটের! তারপর...

ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিস (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেছেন যে বেঁচে যাওয়া ওই তরুণী ৩০ মার্চ অভিযোগ দায়ের করেছিলেন যে হিন্দৌন আদালতের ম্যাজিস্ট্রেট ‘তাঁর আঘাতগুলি দেখার জন্য তাকে জামা খুলতে বলেছিলেন’। মীনা বলেন, ‘তিনি কাপড় খুলতে অস্বীকার করেন এবং আদালতে বিবৃতি রেকর্ড করার পরে তিনি ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করেন। কোতোয়ালি থানায় শ্লীলতাহানির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছিল’।

Updated By: Apr 4, 2024, 01:07 PM IST
Magistrate Booked: গণধর্ষিতা তরুণীর ক্ষত দেখতে চেয়ে কাপড় খোলার নির্দেশ ম্যাজিস্ট্রেটের! তারপর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার রাজস্থানের কারাউলি জেলায় একজন ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। দাবি করা হয় যে একটি ১৮ বছর বয়সী দলিত এবং গণধর্ষণ থেকে বেঁচে যাওয়া তরুণীকে তাঁর আঘাতগুলি দেখানোর জন্য আদালতে জামা খুলতে বলার জন্য তাঁর বিরুদ্ধে মামলা করা হয়। বুধবার বিষয়টির সম্পর্কে জানেন এমন একজন কর্মকর্তা এই কথা বলেছেন।

ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিস (এসটি-এসসি) সেল মিনা মীনা বলেছেন যে বেঁচে যাওয়া ওই তরুণী ৩০ মার্চ অভিযোগ দায়ের করেছিলেন যে হিন্দৌন আদালতের ম্যাজিস্ট্রেট ‘তাঁর আঘাতগুলি দেখার জন্য তাকে জামা খুলতে বলেছিলেন’।

মীনা বলেন, ‘তিনি কাপড় খুলতে অস্বীকার করেন এবং আদালতে বিবৃতি রেকর্ড করার পরে তিনি ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে অভিযোগ নথিভুক্ত করেন। কোতোয়ালি থানায় শ্লীলতাহানির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছিল’।

আরও পড়ুন: IIT Bombay: IIT-মুম্বইয়ের ৩৬% পড়ুয়াকে এবার জাস্ট কেউ চাকরিই দিল না! মানেটা কী...

মীনা বলেছিলেন যে ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে ওই মহিলার দায়ের করা অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩৪৫ ধারা (ভুলভাবে আটকে রাখা) এবং এসসি/এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে মামলা করা হয়েছিল।

রাজস্থান হাইকোর্টের একজন সিনিয়র আধিকারিক জানিয়েছেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তিনি বলেন, ‘মামলাটি রাজস্থান হাইকোর্টের ভিজিল্যান্স রেজিস্ট্রার অজয় ​​সিং জাটের নেতৃত্বে একটি দলের কাছে স্থানান্তর করা হয়েছে যারা বুধবার কারাউলিতে ধর্ষণের শিকার ওই মহিলার সঙ্গে দেখা করেছিলেন এবং তার বক্তব্য রেকর্ড করেছিলেন’।

পুলিস জানিয়েছে, ১৯ মার্চ ওই নারীকে তিনজন পুরুষ ধর্ষণ করেন বলে অভিযোগ।

আরও পড়ুন: Narendra Modi: 'বাংলার বিজেপি কর্মীরা অক্নান্ত পরিশ্রম করছে', ভোকাল টনিক মোদীর!

হিন্দাউন শহরের ডেপুটি কমিশনার অফ পুলিস (ডিএসপি) গ্রিদিহারি লাল বলেছেন যে ২০-২২ বছর বয়সী তিনজন লোক সন্ধ্যায় ওই মহিলাকে তার বাড়ি থেকে অপহরণ করে যখন তার বাবা-মা বাড়ি থেকে দূরে ছিলেন। ওই মহিলাকে তাদের নিজের বাড়িতে নিয়ে যায় এবং দলবেঁধে তাঁকে ধর্ষণ করে বলে অভিযোগ।

তিনজনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ) এবং ৩৭৬ ডি (গণধর্ষণ) ধারার অধীনে একটি মামলা দায়ের করা হয়েছিল এবং এই বিষয়ে একটি এফআইআর ২৭ মার্চ একটি আদালতের রেফারেলের মাধ্যমে হিন্দাউন সদর থানায় নথিভুক্ত করা হয়েছিল।

ডিএসপি জানিয়েছেন, ঘটনার পর থেকে অভিযুক্ত ও তাদের পরিবারের সদস্যরা সবাই পলাতক রয়েছে। তিনি বলেন, ‘আমাদের দল দোষীদের খোঁজ করছে। আরও তদন্ত চলছে’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.