গিনিসের খেতাব জিতে নিল 'মহা-লাড্ডু'

'মহা লাড্ডু!' এবার গিনিস বুক অফ ওয়ার্ল্ডের খেতাব জিতে নিল এই মহা লাড্ডু। লাড্ডু এমনিতেই আকারে একটি বড় মিষ্টি। আর এবার বিশাল আকৃতির লাড্ডু বানিয়ে পঞ্চম বারের জন্য গিনিস বুক অফ ওয়ার্ল্ডের খেতাব জিতে নিল অন্ধ্রপ্রদেশের শ্রী ভক্ত আনজানিয়া সুইটস।

Updated By: Dec 29, 2015, 08:13 PM IST
গিনিসের খেতাব জিতে নিল 'মহা-লাড্ডু'

ওয়েব ডেস্ক: 'মহা লাড্ডু!' এবার গিনিস বুক অফ ওয়ার্ল্ডের খেতাব জিতে নিল এই মহা লাড্ডু। লাড্ডু এমনিতেই আকারে একটি বড় মিষ্টি। আর এবার বিশাল আকৃতির লাড্ডু বানিয়ে পঞ্চম বারের জন্য গিনিস বুক অফ ওয়ার্ল্ডের খেতাব জিতে নিল অন্ধ্রপ্রদেশের শ্রী ভক্ত আনজানিয়া সুইটস।

চলতি বছর মহারাষ্ট্রের গনেশ পুজোর সময় ৮ হাজার কেজির এই মিষ্টি বানায় তপেস্বরামের এই মিষ্টির দোকানটি। এর আগে ২০১১ সালে ৫ হাজার ৫৭০ কেজি, ২০১২ তে ৬ হাজার ৫৯৯ কেজি, ২০১৩ সালে ৭ হাজার ১৩২ কেজি এবং ২০১৪ সালে ৭ হাজার ৮৫৮ কেজির লাড্ডু বানিয়ে নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙে দিয়েছিলেন।

শ্রী ভক্ত আনজানিয়া সুইটসের মালিক সালাদি ভেঙ্কটেস্বরা রাও জানান, 'তাঁর দোকানের কর্মচারীদের অশেষ প্রচেষ্টার ফলেই পঞ্চম বার নিজেদের রেকর্ড ভাঙতে সক্ষম হয়েছেন তাঁরা।' তিনি আরও জানান, 'তাঁদের পরবর্তী লক্ষ্য হল মহারাষ্ট্রে সাঁইবাবার পুজোতে ৫০০ কেজির খোয়া বানানো।'