কোমর জলে দাঁড়িয়ে মহালক্ষ্মী এক্সপ্রেস, জলবন্দি ৭০০ যাত্রীকে উদ্ধারে নামল সেনা কপ্টার

ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রের বন্যা পরিস্থিতি। মুম্বই, রত্নগিরি, কল্যাণ-সহ বিভিন্ন জায়গায় ক্রমশ জল বাড়ছে। শনিবার আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর  

Updated By: Jul 27, 2019, 12:10 PM IST
কোমর জলে দাঁড়িয়ে মহালক্ষ্মী এক্সপ্রেস, জলবন্দি ৭০০ যাত্রীকে উদ্ধারে নামল সেনা কপ্টার

নিজস্ব প্রতিবেদন: ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রের বন্যা পরিস্থিতি। মুম্বই, রত্নগিরি, কল্যাণ-সহ বিভিন্ন জায়গায় ক্রমশ জল বাড়ছে। শনিবার আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এরকম এক অবস্থায় শবিবার বদলাপুর ও ওয়ানগানির মধ্যে আটকে পড়ল মুম্বই-কোলহাপুর গামী মহালক্ষ্মী এক্সপ্রেস। এখনও ট্রেনের মধ্যে আটকে রয়েছেন ৭০০ যাত্রী। শনিবার সকালে তাদের উদ্ধারে নেমেছে বায়ুসেনা, নৌসেনার কপ্টার ও এনডিআরএফ।

আরও পড়ুন-মানা হচ্ছে না নিয়ম! ছাত্র বিক্ষোভে বন্ধ হল বর্ধমান বিশ্ববিদ্যালয়ে বিএড-এ ভর্তি

টানা বৃষ্টি ও জল জমার জন্য ঠিক হয়েছে কপ্টারে করে উদ্ধার করা হবে যাত্রীদের। ইতিমধ্যেই ট্রেনের কাছে পৌঁছে গিয়েছে আরপিএফ ও পুলিস। জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরাও ট্রেনের কাছে পৌঁছে গিয়েছেন। যাত্রীদের উদ্ধারে চলে এসেছে নৌসেনা একটি দলও।

মুম্বই থেকে ১০০ কিলোমিটার দূরে আটকে পড়েছে ট্রেনটি। বৃষ্টির জল উঠেছে ট্রেনের দরজা পর্যন্ত। যে জায়গায় ট্রেনটি আটকে পড়েছে সেখান থেকে জাছের জনবস্তিও অনেক দূরে। ফলে ট্রেন থেকে নামতে সাহস পাচ্ছেন না যাত্রীরা। যাত্রীদের মধ্যে বিস্কুট ও জল বিতরণ করতে শুরু করেছে পুলিস।

আরও পড়ুন-আজ বায়ুসেনার হাতে পৌঁছাচ্ছে অ্যাপাচে হেলিকপ্টার

এদিকে, যাত্রীদের ট্রেন থেকে নীচে নামতচে নিষেধ করেছে সেন্ট্রাল রেল। রেলের তরফে  যাত্রীদের উদ্দেশ্য বলা হয়েছে, এখন ট্রেনই সবচেয়ে নিরাপদ জায়গা। নীচে নামবেন না। আপনাদের দেখভাল করার জন্য ট্রেনে পৌঁছে গিয়েছে পুলিস, আরপিএফ। দয়াকরে ভয় না পেয়ে এনডিআরএফ কী পরামর্শ দেয় তা শুনুন।

 

.