Maharashtra Bandh: ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণের বিরুদ্ধে ২৪ অগাস্ট গোটা রাজ্যে বন্‍ধ!

Badlapur Crime:  স্কুলের শৌচালয়েই ৪ বছরের ২ ছাত্রীকে সাফাইকর্মীর যৌন নিগ্রহের অভিযোগ। পুলিসের বিরুদ্ধে এফআইআর অনেক দেরিতে করার অভিযোগ।

Updated By: Aug 21, 2024, 05:19 PM IST
Maharashtra Bandh: ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণের বিরুদ্ধে ২৪ অগাস্ট গোটা রাজ্যে বন্‍ধ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণ একটা সামাজিক ব্যধি। কিছু বিকৃত মানসিকতার লোকের লালসার ফল। আর তাই ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণের বিরুদ্ধে এবার গোটা রাজ্যে বন্‍ধ! ২৪ অগাস্ট বন্‍ধ পালিত হবে গোটা রাজ্যে। সব বড় দল এই বন্‍ধ-এ অংশ নেবে। এমনটাই জানা গিয়েছে। একদিকে যখন আরজি করের চিকিত্‍সক-পড়ুয়ার ধর্ষণ ও খুনের ঘটনায় সারা বাংলা উত্তাল, তখনই দেশের আরেকটি অঙ্গরাজ্যে ধর্ষণ-যৌন হেনস্থা ও শোষণের বিরুদ্ধে রাজ্য-বন্‍ধ! 

বদলাপুর মামলায় ২৪ আগস্ট মহারাষ্ট্র বন্‍ধ। গোটা মহারাষ্ট্র জুড়ে বন্‍ধ-এর ডাক দিয়েছে মহাবিকাশ আঘাদি। বদলাপুর ইস্যু নিয়ে আলোচনা হয় মহাবিকাশ আঘড়ির বৈঠকে। তারপরই গোটা রাজ্য জুড়ে বন্‍ধ পালনের সিদ্ধান্ত। এই বন্‍ধ-এ যোগ দেবে মহারাষ্ট্রের সমস্ত বড় রাজনৈতিক দলগুলি। প্রসঙ্গত, স্কুলের শৌচালয়েই ৪ বছরের ২ ছাত্রীকে সাফাইকর্মীর যৌন নিগ্রহের অভিযোগে তুলকালাম বদলাপুরে! অভিযোগ ওঠে স্কুলেরই ২৩ বছরের এক সাফাইকর্মীর বিরুদ্ধে। এই ঘটনায় এফআইআর দায়ের হওয়ার পর ওই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। সবে ১ অগস্ট ওই সাফাইকর্মীকে স্কুলের কাজে নিয়োগ করা হয়েছিল।

শহরের স্কুলে দুই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ আসতেই গতকাল বিক্ষোভে ফেটে পড়েন একদল জনতা। বদলাপুর রেল স্টেশনে জমায়েত করেন বিক্ষোভকারীরা। লোকাল ট্রেন থামিয়ে প্রতিবাদ জানান। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় বদলাপুর স্টেশনে। অটোরিকশা ইউনিয়ন, ব্যবসায়ী সমিতি এবং স্কুল বাস অপারেটররাও এই বনধে তাদের সমর্থন জানিয়েছেন। অভিযোগ, পুলিস এফআইআর করতে অনেক দেরি করেছে। অভিযোগ জমা পড়ার ১২ ঘণ্টা পর এফআইআর করা হয়।  

আরও পড়ুন, R G Kar Incident: 'পুলিস এসে বলে...', নির্যাতিতার 'তড়িঘড়ি' দেহ সৎকার নিয়ে বিস্ফোরক শ্মশান ম্যানেজার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.