Uttar Pradesh: সিবিআই-আতঙ্ক! অফিসের গ্রুপে 'সুইসাইড নোট' লিখে আত্মঘাতী আধিকারিক...

গতকাল মঙ্গলবার উত্তরপ্রদেশের বুলন্দশহরে প্রধান ডাকঘর বা পোস্ট অফিসের অভিযান চালান সিবিআই আধিকারিকরা। কেন? এই পোস্ট অফিসের এক অবসরপ্রাপ্ত ফিল্ড অফিসার-সহ ৮ জনেরও বেশি কর্মচারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এরপর আজ, বুধবার সকালে আলিগড়ে নিজের বাড়িতে আত্মহত্যা করেন পোস্ট অফিসারের সুপারিনটেনডেন্ট ত্রিভুবনপ্রতাপ সিং। একটি লাইসেন্স প্রাপ্ত পিস্তল ছিল তাঁর কাছে। সেই পিস্তল থেকে গুলি করে নিজেকেই!

Updated By: Aug 21, 2024, 05:10 PM IST
Uttar Pradesh: সিবিআই-আতঙ্ক! অফিসের গ্রুপে 'সুইসাইড নোট' লিখে আত্মঘাতী আধিকারিক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পোস্ট অফিসে আর্থিক 'দুর্নীতি'। সিবিআই অভিযানের পর আত্মহত্যা করলেন ওই পোস্ট অফিসে কর্মরত এক আধিকারিক।  ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে।   

আরও পড়ুন:  Bengaluru: বেশি আয়ের লোভ দেখিয়ে তরুণের সঙ্গে মারাত্মক কাণ্ড ৫ রূপান্তরকারীর

জানা গিয়েছে,  গতকাল মঙ্গলবার উত্তরপ্রদেশের বুলন্দশহরে প্রধান ডাকঘর বা পোস্ট অফিসের অভিযান চালান সিবিআই আধিকারিকরা। কেন? এই পোস্ট অফিসের এক অবসরপ্রাপ্ত ফিল্ড অফিসার-সহ ৮ জনেরও বেশি কর্মচারীর বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। এরপর আজ, বুধবার সকালে আলিগড়ে নিজের বাড়িতে আত্মহত্যা করেন পোস্ট অফিসারের সুপারিনটেনডেন্ট ত্রিভুবনপ্রতাপ সিং। একটি লাইসেন্স প্রাপ্ত পিস্তল ছিল তাঁর কাছে। সেই পিস্তল থেকে গুলি করে নিজেকেই!

প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, পোস্ট অফিসে সিবিআই অভিযানের কারণে মানসিক চাপ ছিলেন ত্রিভুবনপ্রতাপ। সেকারণেই এই আত্মহত্যা। পরিবারের লোকের অবশ্য দাবি, মানসিক চাপ নয়, বরং পোস্ট অফিসের সুপারকে রীতিমতো হেনস্থা করছিলেন এক মহিলা ও কয়েকজন আধিকারিকরা। তাঁদের হয়ে কাজ করার জন্য় চাপ দিচ্ছিলেন! বস্তুত, একটি সুইসাইড নোটও প্রকাশ্যে এনেছেন মৃতের ভাই। সেখানে কয়েকজন সহকর্মীর বিরুদ্ধে তাঁদের ইচ্ছামতো কাজ করার জন্য় চাপ দেওয়াপ অভিযোগ করে গিয়েছেন ডাক বিভাগের আত্মঘাতী আধিকারিকরা।

মৃতের ভাই প্রেমপাল সিং জানিয়েছেন, 'অফিসের হোয়াটসঅ্য়াপ গ্রুপে সুইসাইড নোটটা  'শেয়ার' করেছিল। সহকর্মীরা সেই নোট আমাদের পাঠায়। আমরা বাড়িতে ছুটে যাই। দরজা ভিতর থেকে বন্ধ ছিল। দরজা ভেঙে ভিতরে ঢুকে ওকে মৃত অবস্থায় দেখতে পাই'। 

(আত্মহত্যা শুধু আপনাকেই নয়, আপনার কাছের মানুষদেরও শেষ করে দেয়। আপনি কোনও ভাবে বিষণ্ণ বা অবসাদগ্রস্ত হলে কল করুন ৯১৫২৯-৮৭৮২১ নম্বরে। সোম থেকে শনি সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ফোন করার সময়।)

আরও পড়ুন:  R G Kar Incident: হাসপাতালের বেডে বেঁধে পায়ু সঙ্গম, আরজি কর শুনানিতে সুপ্রিম কোর্টে উঠল অরুণার নামও

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.