মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের দাবি, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রায় সুপ্রিম কোর্টের

২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি পেয়েছে ১০৫ আসন।  সরকার গঠনের জন্য তাদের প্রয়োজন আরও ৪০ বিধায়কের সমর্থন

Updated By: Nov 25, 2019, 12:47 PM IST
মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোটের দাবি, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রায় সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠনের পর থেকে স্বস্তিতে নেই দেবেন্দ্র ফডণবীস। সার্জিক্যাল স্ট্রাইকের ভঙ্গিতে সরকার গড়া হয়েছে বলে দাবি শিবসেনার। পাশাপাশি সরকার গঠনের দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন করে শিবসেনা-কংগ্রেস-এনসিপি।  এনসিপি-শিবসেনার দাবি আস্থা ভোটে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করুক বিজেপি। সেই মামলার আজ রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। সেই রায় দেওয়া হবে মঙ্গলবার সকাল সাড়ে দশটায়।

আরও পড়ুন-দামে সেঞ্চুরি করে ফেলল পেঁয়াজ, নিরাপত্তা না পেলে বাজার ঘুরে অভিযানে নারাজ টাস্কফোর্স

সোমবার মামলার শুনানিতে সলিসিটর জেনারেল বলেন, বিজেপির সঙ্গে এনসিপির ৫৪ জন বিধায়কের সমর্থন ছিল। সেই চিঠি রাজ্যপালকে দেওয়া হয়। তারপরেই বিজেপিকে সরকার গঠনের জন্য ডাকা হয়। পাশাপাশি এদিন ১৫৪ জন বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি করে এনসিপি-কংগ্রেস-শিবসেনা জোট।

২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বিজেপি পেয়েছে ১০৫ আসন।  সরকার গঠনের জন্য তাদের প্রয়োজন আরও ৪০ বিধায়কের সমর্থন।  এদিন দেবেন্দ্র ফডণবীস ও বিজপির হয়ে সওয়াল করতে উঠে প্রাক্তন সলিসিটর জেনারেল মুকুল রোহতগি বলেন, বিজেপির সঙ্গে ১৭০ বিধায়কের সমর্থন রয়েছে। রাজ্যপাল তা দেখেছেন। তার পরেই বিজেপিকে শপথ নিতে ডাকা হয়।

আরও পড়ুন-করিমপুরে জয়প্রকাশ মজুমদারকে লাথি, মারধর! প্রতিবাদে কমিশনে যাচ্ছেন মুকুল রায়  

মুকুল রোহতগি এদিন আরও বলেন, রাজ্যপালের সিদ্ধান্ত কোনও ভাবে আইনের আওতায় পড়ে না। রাজ্যপালের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া যায় না।

.