করিমপুরে জয়প্রকাশ মজুমদারকে লাথি, মারধর! প্রতিবাদে কমিশনে নালিশ মুকুল রায়ের

সংবাদমাধ্যমের ক্যামেরাবন্দি হয় রাস্তার ধারে লতাপাতার জঙ্গলের মধ্যে জয়প্রকাশ মজুমদারের পড়ে যাওয়ার ছবি। এই ঘটনায় কমিশনে নালিশ জানিয়েছেন মুকুল রায়।

Updated By: Nov 25, 2019, 12:52 PM IST
করিমপুরে জয়প্রকাশ মজুমদারকে লাথি, মারধর! প্রতিবাদে কমিশনে নালিশ মুকুল রায়ের

নিজস্ব প্রতিবেদন : ঘিয়াঘাটে আক্রান্ত করিমপুরের বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার। বিজেপি প্রার্থীকে মাটিতে ফেলে মারধর করা হয় বলে অভিযোগ। এমনকি, তাঁকে লাথি মেরে জঙ্গলে ফেলে দেওয়ার ছবিও ক্যামেরাবন্দি হয়েছে। এই ঘটনার প্রতিবাদে কমিশনের দ্বারস্থ হচ্ছে বিজেপি। এই ঘটনায় দিল্লিতে কমিশনে অভিযোগ জানিয়েছেন বিজেপি নেতা মুকুল রায়। এদিন দুপুরে ঘিয়াঘাট ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়ে আসেন জয়প্রকাশ মজুমদার। বুথে এসে দেখেন এক প্রিসাইডিং অফিসারের কাছে দুটি ফোন রয়েছে। ঘটনার প্রতিবাদ করেন তিনি। এরপরই দেখা যায়, বুথ লাগোয়া একটি ঘরে ১১ জন মিলে রান্নাবান্না করছে। এই ঘটনার প্রতিবাদ করাতেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি।

জয় প্রকাশকে নির্যাতনের পর কমিশনের দারস্থ হন মুকুল রায়। তিনি বিজেপি প্রার্থীকে নির্যাতনের দায়ে জেলাশাসক ও পুলিশ সুপারকে  গ্রেফতারের দাবি জানিয়েছেন। মুকুল রায় বলেন, "কোনও নির্বাচনে এই ধরনের ঘটনা ঘটতে দেখেননি। নদিয়ার জেলাশাসক ও পুলিস সুপারকে অবিলম্বে গ্রেফতার করা উচিৎ।" একইসঙ্গে তাঁর অভিযোগ, "মমতা বন্দ্যোপাধ্যায় সব করিয়েছেন। উপনির্বাচনে হারবে জেনেই তৃণমূল এই কাণ্ড ঘটিয়েছে।" জয়প্রকাশ মজমদার আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন কৈলাস বিজয়বর্গীয়ও। ঘটনার বিস্তারিত জানতে চেয়েছেন তিনি।

কালিয়াগঞ্জ ও খড়গপুরের পাশাপাশি আজ নদিয়ার করিমপুরেও বিধানসভার উপনির্বাচন চলছে। বাকি দুই কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ পর্ব চললেও, করিমপুরে সকাল থেকেই বিচ্ছিন্ন অশান্তির খবর সামনে আসে। সকালে বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদারকে বুথে ঢুকতে না দেওয়ার অভিযোগ ওঠে। অভিযোগ, তাঁকে ধাক্কা দিয়ে বুথ থেকে বের করে দেয় আধাসেনা।

ওদিকে তৃণমূল পাল্টা দাবি করে, বুথে ঢুকে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছিলেন বিজেপি প্রার্থী জয়প্রকাশ মজুমদার। এরপর তাঁকে বুথ থেকে বাইরে বের করে দেয় আধাসেনা। এই নিয়ে বুথের বাইরেও একদফা বচসায় জড়াতে দেখা যায় জয়প্রকাশবাবুকে। তিনি দাবি করেন, "আমার এজেন্ট নেই, আমি একা। বুথের সামনে থাকতেই পারি, আমার অধিকার রয়েছে। সেন্ট্রাল ফোর্স নিয়ম জানে না, তাই তাঁরা এই কাজ করছে।"

আরও পড়ুন, কালিয়াগঞ্জের ভোটে বিধিভঙ্গের অভিযোগ, কোথায় ভোট দিতে হবে স্ত্রীকে দেখিয়ে দিলেন বিজেপি প্রার্থী

শেষে অশান্তি অন্য মাত্রা পায় বেলা ১২টা নাগাদ। আক্রান্ত হন জয়প্রকাশ মজুমদার। তাঁকে মারধর করা হয়। লাথি মেরে জঙ্গলে ফেলে দেওয়া হয়। সংবাদমাধ্যমের ক্যামেরাবন্দি হয় রাস্তার ধারে লতাপাতার জঙ্গলের মধ্যে জয়প্রকাশ মজুমদারের পড়ে যাওয়ার ছবি।

.