Mahua Moitra: এথিক্স কমিটিতে মৌখিক ‘বস্ত্রহরণ’, লোকসভার স্পিকারকে লেখা চিঠিতে বিস্ফোরক মহুয়া

লোকসভা স্পিকার ওম বিড়লাকে চিঠি লেখেন তৃণমূল সাংসদ। সেই চিঠি এথিক্স কমিটি চেয়ারম্যান বিনোদ সোনকরের বিরুদ্ধেই কার্যত ক্ষোভ উপড়ে দিয়েছেন তিনি।

Updated By: Nov 2, 2023, 10:51 PM IST
Mahua Moitra: এথিক্স কমিটিতে মৌখিক ‘বস্ত্রহরণ’, লোকসভার স্পিকারকে লেখা চিঠিতে বিস্ফোরক মহুয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: এথিক্স কমিটিতে মৌখিক ভাবে ‘বস্ত্রহরণ’! লোকসভা স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে এবার বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। সঙ্গে মহিলা সাংসদ হিসেবে 'সুরক্ষা'র আর্জিও। অভিযোগের তির এথিক্স কমিটির চেয়ারম্যান, বিজেপি সাংসদ বিনোদ সোনকরের দিকে।

আরও পড়ুন:  Mahua Moitra: ব্যক্তিগত-আপত্তিজনক প্রশ্ন! এথিক্স কমিটি থেকে ওয়াকআউট মহুয়া-সহ বিরোধীদের

এদিন সন্ধ্য়ায় লোকসভা স্পিকার ওম বিড়লাকে চিঠি লেখেন তৃণমূল সাংসদ। সেই চিঠি এথিক্স কমিটি চেয়ারম্যান বিনোদ সোনকরের বিরুদ্ধেই কার্যত ক্ষোভ উপড়ে দিয়েছেন তিনি। অভিযোগ, যেভাবে প্রশ্ন করেছেন এথিক্স কমিটির চেয়ারম্যান, মর্যাদাহানিকর। মহুয়ার দাবি, কমিটি আরও পাঁচ সদস্য আপত্তি করেছিলেন। কিন্তু তাতেও  কর্ণপাত করেননি চেয়ারম্যান। 

এর আগে, আজ বৃহস্পতিবার ক্যাশ ফর কোয়েশ্চেন বিতর্কে অবশেষে এথিক্স কমিটির সামনের হাজিরা দিলেন সাংসদ মহুয়া মৈত্র। কিন্তু মাঝ-পথেই বৈঠক থেকে ওয়াকআউট করেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ-সহ বিরোধীরা। কক্ষের বাইরে চলে তুমুল বিক্ষোভ। সাংবাদিকদের প্রশ্নে জবাবে মহুয়া বলেন, 'এটা কী ধরনের বৈঠক? ওঁরা নোংরা প্রশ্ন করছেন। বাজে প্রশ্ন করছেন'। সূত্রের খবর, এথিক্স কমিটির বৈঠকে রাতে কোন হোটেলে ছিলেন? কার সঙ্গে কথা বলেছেন? এ ধরনের ‘ব্যক্তিগত’ বিষয়েও প্রশ্নও করা হয়। 

৩১ অক্টোবর মহুয়াকে প্রথমবার ডেকে পাঠিয়েছিল এথিক্স কমিটি। তখন যাননি।  চিঠি লিখে তিনি জানান, সংসদীয় এলাকায় বিজয়া সম্মিলনী রয়েছে। ৪ নভেম্বর পর্যন্ত তিনি ব্যস্ত থাকবেন। ৫ নভেম্বরের পর যে কোনও দিন, যে কোনও সময়ে তিনি হাজিরা দিতে পারবেন। তার পর ফের তাঁকে চিঠি পাঠিয়ে ২ নভেম্বর ডেকে পাঠানো হয়। 

আরও পড়ুন:  Madhya Pradesh: পেরিয়েছে মেনোপজের বয়স, গর্ভধারণের ইচ্ছায় স্বামীর জেল-মুক্তির দাবিতে আদালতে স্ত্রী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.