রেকর্ড! একদিনে ১৩ লক্ষ ৪৫ হাজার জনকে টিকাকরণ এই রাজ্যে, যা গোটা দেশের অর্ধেক

এদিন, যে ভাবে টিকাকরণ পদ্ধতি এগিয়েছে, তা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে, দ্রুত টিকাকরণ কর্মসূচি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। তবে এই আসামান্য কাজের নেপথ্যে জেলাশাসকদের কৃতিত্বকেই বেশি করে দেখছে সরকার। 

Updated By: Jun 21, 2021, 09:14 AM IST
রেকর্ড! একদিনে ১৩ লক্ষ ৪৫ হাজার জনকে টিকাকরণ এই রাজ্যে, যা গোটা দেশের অর্ধেক

নিজস্ব প্রতিবেদন: থার্ড ওয়েভ আসার আগে দ্রুত শেষ করতে হবে টিকাকরণ। সেই লক্ষ্যেই এগোচ্ছে প্রত্যেকটি রাজ্য সহ গোটা দেশ। গতকাল অন্ধ্রপ্রদেশের রাজ্য সরকার একটি বিজ্ঞপ্তি মারফত জানিয়েছে, সন্ধ্যা ৮ টার মধ্যে ১৩ লাখের বেশি মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছে তারা। যে সংখ্যা দেশের মোট টিকাকরণের অর্ধেক। ভারত সরকার যদি এমনভাবেই ভ্যাকসিন প্রক্রিয়া এগিয়ে নিয়ে যায় তাহলে চিকিৎসক দল এবং চিকিৎসা কর্মীরা দৈনিক ১০ লাখের বেশি টিকা দিতে পারবেন মনে করছে রাজ্য। এদিন, যে ভাবে টিকাকরণ পদ্ধতি এগিয়েছে, তা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে, দ্রুত টিকাকরণ কর্মসূচি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। তবে এই আসামান্য কাজের নেপথ্যে জেলাশাসকদের কৃতিত্বকেই বেশি করে দেখছে সরকার। 

আরও পড়ুন: করোনায় মৃতের পরিবারকে ৪ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া সম্ভব নয়, সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির উদ্যোগেই এদিন বিশেষভাবে টিকাকরণ কর্মসূচি চালানো হয় গোটা রাজ্যে। আর তাতেই দেশের মধ্যে টিকাকরণে রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ। সকাল ৮ টা থেকে রাত ৯টার মধ্যে টিকা পেয়েছেন ১৩ লক্ষ ৪৫ হাজার ৪ জন। 

স্বাস্থ্য সচিব অনিল সিংঘাল জানিয়েছেন, এর আগে রাজ্য একদিনে ৬ লক্ষ মানুষকে টিকা দিয়ে রেকর্ড গড়েছিল। ইতিমধ্যে প্রায় ৯৬ লক্ষ মানুষ প্রথম ডোজ পেয়ে গিয়েছেন। যদি নিরবিচ্ছিন্নভাবে ভ্যাকসিনের জোগান পাওয়া যায়,  তাহলে এমনভাবেই টিকাকরণ কর্মসূচি এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। পাশাপাশি অন্ধ্রপ্রদেশে শুরু হয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসা। 

আরও পড়ুন: বিহারে করোনায় মৃতের সংখ্যা গোপন করা অবৈধ কাজ, নীতীশ সরকারকে ভৎর্সনা আদালতের

শেষ পাওয়া পরিসংখ্যান মোতাবেক অন্ধ্রপ্রদেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৬৪৬ জন। ১ লক্ষ টেস্ট হয় এদিন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৭৭২ জন।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)