দেখে নিন, আপনার আধার কার্ডে এই ভুলটা নেই তো!

ভারতের নাগরিকত্বের এই মুহূর্তে অন্যতম পরিচয় প্রমাণ আধার কার্ড। বিভিন্ন জরুরি পরিষেবা পাওয়ার জন্য আধার কার্ড বাধ্যতামূলক করতে চায় কেন্দ্র। সুপ্রিম কোর্টে এই নিয়ে চলছে শুনানি। এরমধ্যেই আধার কার্ড নিয়ে সামনে এল এক 'কেলেঙ্কারি'!

Updated By: May 21, 2017, 05:25 PM IST
দেখে নিন, আপনার আধার কার্ডে এই ভুলটা নেই তো!

ওয়েব ডেস্ক : ভারতের নাগরিকত্বের এই মুহূর্তে অন্যতম পরিচয় প্রমাণ আধার কার্ড। বিভিন্ন জরুরি পরিষেবা পাওয়ার জন্য আধার কার্ড বাধ্যতামূলক করতে চায় কেন্দ্র। সুপ্রিম কোর্টে এই নিয়ে চলছে শুনানি। এরমধ্যেই আধার কার্ড নিয়ে সামনে এল এক 'কেলেঙ্কারি'!

আধার কার্ডে গ্রামের সবার 'জন্মদিন' একইদিনে! এলাহাবাদের জসরা ব্লকের কঞ্জসা গ্রাম। প্রায় ১০ হাজার মানুষের বাস। সবারই জন্মদিন ১ জানুয়ারি। ভুলটি প্রথম নজরে আসে স্থানীয় একটি সরকারি স্কুলের আধিকারিকদের। যোগী সরকার নির্দেশ দিয়েছে, রাজ্যে কত স্কুলছুট পড়ুয়ার সংখ্যা কমাতে অবিলম্বে ব্যবস্থা নিতে হবে। সেই উদ্দেশে ওই গ্রামের বাসিন্দা স্কুল পড়ুয়াদের আধার নাম্বার নথিভুক্ত করার কাজ শুরু হলে দেখা যায়, সবারই জন্মদিন একইদিনে।

গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, আধার কার্ডের জন্য তাঁরা দীর্ঘ সময় অপেক্ষা করেছেন। গ্রাম প্রধান জানিয়েছেন, ঘটনাটির কথা তাঁরা শুনেছেন। অবিলম্বে, ভুল ঠিক করে নতুন আধার কার্ড গ্রামবাসীদের দেওয়া হবে।

আরও পড়ুন, এই গ্রামেই ছাগল চরাতে যায় 'রাষ্ট্রপতি', দোকানে যায় 'প্রধানমন্ত্রী'!

.