close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

প্রধানমন্ত্রীর প্রস্তাব ফিরিয়ে সর্বদল বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা,চিঠিতে স্পষ্ট করলেন অবস্থান

এক দেশ, এক নির্বাচন- এই ইস্যুতে রাজনৈতিক দলগুলির মতামত জানতে সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী।

Updated: Jun 19, 2019, 10:20 AM IST
প্রধানমন্ত্রীর প্রস্তাব ফিরিয়ে সর্বদল বৈঠকে যোগ দিচ্ছেন না মমতা,চিঠিতে স্পষ্ট করলেন অবস্থান

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রীর ডাকা সর্বদল বৈঠকে যোগ দিতে যাচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে এ নিয়ে মঙ্গলবার একটি চিঠি  লিখেছেন মুখ্যমন্ত্রী।

চিঠিতে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, "নির্বাচনী সংস্কারের মতো বিষয়ে এত কম সময়ে আলোচনা করলে তাতে বিষয়ের গুরুত্বের প্রতি অবিচার করা হবে। এই নিয়ে সব রাজনৈতিক দলকে শ্বেতপত্র দেওয়া ও সংবিধান বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা প্রয়োজন। তারপরই এই বিষয়ে দলের পক্ষ থেকে কোনও মতামত দেওয়া সম্ভব। পিছিয়ে পড়া জেলাগুলির বিষয়ে নীতি আয়োগের বৈঠকে আগেই নিজেদের অবস্থান জানিয়েছে পশ্চিমবঙ্গ। স্বাধীনতার ৭৫ বছর পূর্তি ও মহাত্মা গান্ধীর ১৫০ তম জন্মবার্ষিকী নিয়ে সব ধরণের অনুষ্ঠানে আমরা রাজি।"

প্রসঙ্গত, এক দেশ, এক নির্বাচন- এই ইস্যুতে রাজনৈতিক দলগুলির মতামত জানতে সর্বদল বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করেন, এই নিয়ে তাড়াহুড়ো করা উচিত নয়। সংবিধান বিশেষজ্ঞ ও দলীয় কর্মীদের মতামত নিয়ে তারপরই সিদ্ধান্ত গ্রহণের পক্ষপাতী তৃণমূল নেত্রী।

আরও পড়ুন, উত্তরপ্রদেশে প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্তকে রাজ্যে জয়েন্ট এন্টার্সের বরাত: বিজেপি

এক দেশ এক ভোট ইস্যুতে একমত নয় বেশিরভাগ বিরোধী দলও। তবে, তারা সর্বদল বৈঠকে যোগ দিচ্ছেন। তৃণমূল নেত্রীর পাশাপাশি সর্বদল বৈঠকে যাচ্ছে না তেলুগু দেশম পার্টি, টিআরএস এবং ডিএমকে। জোট অস্বস্তি বাড়িয়ে বৈঠকে গরহাজির থাকছে শিবসেনাও।