দেখা হল দু'জনায়

চাপ-পাল্টা চাপ। টেনশন, উত্তেজনা। এরই মধ্যে দেখা। সৌজন্য বিনিময়। কিছুটা হলেও অন্য ছবি রাষ্ট্রপতি ভবনে। কিছুক্ষণের জন্য বৈরিতা ভুলে সৌজন্য সাক্ষাত্‍ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Updated By: Dec 20, 2014, 10:48 AM IST
দেখা হল দু'জনায়
ছবি: PTI

নয়াদিল্লি: চাপ-পাল্টা চাপ। টেনশন, উত্তেজনা। এরই মধ্যে দেখা। সৌজন্য বিনিময়। কিছুটা হলেও অন্য ছবি রাষ্ট্রপতি ভবনে। কিছুক্ষণের জন্য বৈরিতা ভুলে সৌজন্য সাক্ষাত্‍ হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

একদিকে সারদা, অন্যদিকে ধর্মান্তকরণ ইস্যু। যুযুধান দুই পক্ষ। সারদা কেলেঙ্কারিতে ক্রমশই তৃণমূল কংগ্রেসের ওপর চাপ বাড়াচ্ছে বিজেপি। মমতা ব্যানার্জি অভিযোগ করছেন, রাজ্যে ঢুকতে সিবিআইকে কাজে লাগাচ্ছে বিজেপি। তোপ দাগতেও ছাড়ছেন না প্রধানমন্ত্রী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধেও। সিবিআই তদন্তে ক্রমশই উঠে আসছে তৃণমূল এবং সারদার গভীর যোগ। এই পরিস্থিতিতে রাজ্যের প্রধান বিরোধী শক্তি হিসাবে অক্সিজেন পেয়ে যাচ্ছে বিজেপি।

তবে, ধর্মান্তকরণ ইস্যুতে মুখ পুড়ছে কেন্দ্রের শাসকদলের। আর এই ইস্যুতে বিজেপিকে চেপে ধরছে তৃণমূল। আর ঠিক এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি ভবনে কিছুটা হলেও অন্য এক ছবি ধরা পড়ল। বাংলাদেশের প্রেসিডেন্টের সম্মানে নৈশভোজের আয়োজন করেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। আমন্ত্রিত ছিলেন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।  সেখানেই সৌজন্য বিনিময় করেন দুজনে। সুষমা স্বরাজকেও দেখা যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে। রাজনৈতিক সমীকরণ যাই হোক না কেন, উন্নয়নের প্রশ্নে যে আপস করতে চান না মোদী, তা এদিনের সাক্ষাতে বুঝিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

.