ভল্লুকের সঙ্গে সেলফি তুলতে গিয়ে প্রাণ খোয়ালেন যুবা

 ভিডিওতে ফুটে উঠেছে অমানবিকতার চেনা ছবি। দেখা গিয়েছে, ঘটনাস্থলে বহু মানুষ হাজির থাকলেও আক্রান্ত ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করেননি কেউ। বদলে ভিডিও তুলতে ব্যস্ত ছিল তারা। বরং ওই ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল একটি কুকুর। 

Updated By: May 25, 2018, 03:30 PM IST
ভল্লুকের সঙ্গে সেলফি তুলতে গিয়ে প্রাণ খোয়ালেন যুবা

নিজস্ব প্রতিবেদন: ভল্লুকের সঙ্গে নিজস্বী তুলতে গিয়ে প্রাণ গেল এক ব্যক্তির। ঘটনা ওডিশার নবরংপুরের। বুধবার রাস্তার পাশে ভল্লুক দেখে গাড়ি থামিয়ে তার সঙ্গে সেলফি তুলতে যান প্রভু ভথরা নামে ওই ব্যক্তি। তখনই তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে ভল্লুকটি। কিছুক্ষণ লড়াই চালালেও ভল্লুকের হামলায় শেষ পর্যন্ত মৃত্যু হয় ওই ব্যক্তির। অভিযোগ, ঘটনার কথা জানানোর প্রায় ১ ঘণ্টা পর সেখানে পৌঁছন বনদফতরের কর্মীরা। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জঙ্গলের মধ্যে রাস্তার পাশে একটি পুকুরে জল খাচ্ছিল ভল্লুকটি। ভল্লুকটিকে দেখতে পুকুর পারে জড়ো হয়েছিলেন পথচলতি অনেকে। সেই রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন প্রভুও। ভিড় দেখে গাড়ি থামিয়ে নামেন তিনি। এর পর সোজা পুকুরে নেমে পড়েন সেলফি তুলতে। এতেই কাল ঘনায়।

নিরাপত্তার অভাব বোধ করায় প্রভুর ওপর হামলা চালায় ভল্লুকটি।  প্রাথমিকভাবে কিছুক্ষণ ভল্লুকটির সঙ্গে লড়াই চালালেও কিছুক্ষণের মধ্যেই হাল ছাড়েন তিনি। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির। 

বিশ্বভারতীর সমাবর্তনে মোদীর কণ্ঠে আবেগ, ক্ষমা চাইলেন ছাত্রছাত্রীদের কাছে

ওদিকে ভিডিওতে ফুটে উঠেছে অমানবিকতার চেনা ছবি। দেখা গিয়েছে, ঘটনাস্থলে বহু মানুষ হাজির থাকলেও আক্রান্ত ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা করেননি কেউ। বদলে ভিডিও তুলতে ব্যস্ত ছিল তারা। বরং ওই ব্যক্তিকে বাঁচানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল একটি কুকুর। 

স্থানীয়দের অভিযোগ, ঘটনার খবর দেওয়ার প্রায় ১ ঘণ্টা পর সেখানে পৌঁছন বনকর্মীরা। ভল্লুকটিকে ঘুমপাড়ানি গুলি দিয়ে কাবু করে দেহটি উদ্ধার করে তারা। 

ঘটনাটি সেলফিকে কেন্দ্র করে সমকালীন উন্মত্ততার চরম পরিণতি বলে মনে করছেন মনস্তত্ববিদরা। তাঁরা বলছেন, আর পাঁচ জনের থেকে নিজেকে আলাদা প্রমাণ করতে অনেকেই কাণ্ডজ্ঞানহীন আচরণ করে থাকেন। ঝুঁকিপূর্ণ নিজস্বী সেই ভুয়ো বীরত্বের অনুভূতিরই একটি অংশ। এই প্রবণতা কমাতে সোশ্যাল সাইটে এই ধরণের ছবি প্রকাশে নিষেধাজ্ঞা জারির পরামর্শও দিয়েছেন তাঁরা। 

.