'ওঁর জন্য যেটা ভালো সেটাই যেন করেন ঈশ্বর', বাবার জন্য প্রার্থনা প্রণব-কন্যা শর্মিষ্ঠার

বুধবার জানানো হয়েছে, ভেন্টিলেশেনই লড়াই চালিয়ে যাচ্ছেন প্রণববাবু। তবে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। স্বস্তির খবর এখনও পর্যন্ত এটাই।

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Aug 12, 2020, 04:58 PM IST
'ওঁর জন্য যেটা ভালো সেটাই যেন করেন ঈশ্বর', বাবার জন্য প্রার্থনা প্রণব-কন্যা শর্মিষ্ঠার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার থেকে এখনও পর্যন্ত প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থা নিয়ে কোনও ভালো খবর আসেনি দিল্লি আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতাল থেকে। আজও সকালের বুলেটিনে জানানো হয়েছে, প্রাক্তন রাষ্ট্রপতির অবস্থা এখনও সঙ্কটজনক। ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। তবে তিনি 'haemodynamically stable'।

আরও পড়ুন-কর্মীর অভাব! লকডাউনে বিশ বাঁও জলে মহাকরণের সংস্কার

বাবার শারীরিক অবস্থার উন্নতির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করেছেন প্রণব কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। বুধবার তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'গত বছর ৮ অগাস্ট ছিল আমার জীবনে সবচেয়ে খুশির দিন। ওইদিন বাবা ভারতরত্ন খেতাব পেয়েছিলেন। ঠিক এক বছর পর গত ১০ অগাস্ট বাবা গুরুতর অসুস্থ হয়ে পড়লেন। ওঁর জন্য যেটা সবচেয়ে ভালো হয় সেটাই ঈশ্বর করুন। আমাকে শক্তি দিন যেন ভালো-খারাপ যাই হোক তা মেনে নিতে পারি। যাঁর ওঁর জন্য উদ্বিগ্ন তাঁদের সবাইকে ধন্যবাদ।'

উল্লেখ্য, শারীরিক সমস্যা নিয়ে গত সোমবার দুপুর একটা নাগাদ দিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে আসেন প্রণব মুখোপাধ্যায়। সেখানে তাঁর করোনা টেস্টও হয়ে। সেই রিপোর্ট পজিটিভ আসে। পাশাপাশি অন্যান্য পরীক্ষায় দেখা যায় তাঁর মস্তিস্কের একটি জায়গায় রক্ত জমাট বেঁধে রয়েছে। তড়িঘড়ি অস্ত্রোপচার করে সেই রক্ত বের করা হয়। তার পর থেকেই ক্রমশ খারাপ হচ্ছে প্রাক্তন রাষ্ট্রপতির পরিস্থিতি।

আরও পড়ুন-টানা ২৪ বছরের লড়াইয়ে ঘুঁচেছিল 'চর' বদনাম, এবার ক্ষতিপূরণ পেলেন ইসরোর বিজ্ঞানী 

মঙ্গলবার সকালে ও বিকালে-দুবারই হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নিতর কোনও লক্ষণ নেই। তাঁকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে। বুধবার জানানো হয়েছে, ভেন্টিলেশেনই লড়াই চালিয়ে যাচ্ছেন প্রণববাবু। তবে তাঁর রক্তচাপ নিয়ন্ত্রণে রয়েছে। স্বস্তির খবর এখনও পর্যন্ত এটাই।