বুথ ফেরত্ সমীক্ষা ফল দেখেই বুয়ার বাড়িতে জরুরীভিত্তিক বৈঠক বাবুয়ার

গতকাল বিভিন্ন বুথ ফেরত্ সমীক্ষায় দেখা গিয়েছে ফের ক্ষমতায় আসতে পারে এনডিএ। এমনকি বিজেপি সংখ্যাগরিষ্ঠতাও পেতে পারে বলে কোনও কোনও সমীক্ষায় দাবি করা হয়।

Updated By: May 20, 2019, 02:52 PM IST
বুথ ফেরত্ সমীক্ষা ফল দেখেই বুয়ার বাড়িতে জরুরীভিত্তিক বৈঠক বাবুয়ার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের জল্পনা উড়িয়ে দিয়েছে বহুজন সমাজবাদী পার্টি। গতকাল বিভিন্ন এজেন্সির বুথফেরত্ সমীক্ষা প্রকাশ্যে আসতেই বড়সড় ধাক্কা লাগে মহাজোটের শরিকদের। তেলেগু দেশম পার্টির সুপ্রিমো চন্দ্রবাবু নায়ডুর নেতৃত্বে সনিয়া এবং রাহুলের সঙ্গে বৈঠক করতে পারেন মায়াবাতী। এমনই খবর ছিল। কিন্তু দলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, এই মুহূর্তে রাজধানীমুখো হচ্ছেন না মায়াবতী। তবে, বুথ ফেরত্ সমীক্ষা প্রকাশ হতেই বুয়ার বাসভবনে হানা দিলেন বাবুয়া। তাঁদের পনেরো-কুড়ি মিনিটের বৈঠক হয় বলে জানা যায়।

উল্লেখ্য, গতকাল বিভিন্ন বুথ ফেরত্ সমীক্ষায় দেখা গিয়েছে ফের ক্ষমতায় আসতে পারে এনডিএ। এমনকি বিজেপি সংখ্যাগরিষ্ঠতাও পেতে পারে বলে কোনও কোনও সমীক্ষায় দাবি করা হয়। উত্তর প্রদেশে বুয়া-বাবুয়ার জোটেরও আশাবাদী ফল হচ্ছে না। তবে, গত বারের থেকে ২০-৩০টি আসন বাড়াতে পারে সপা-বসপা। বিজেপিকে রুখতে কংগ্রেসকে বাদ দিয়ে জোট করেন অখিলেশ ও মায়াবতী। তাঁরা দাবি করেছিলেন, উত্তর প্রদেশে মহাজোট ভাল ফল তো করছেই, জাতীয় স্তরে গুরুত্বপূর্ণ ভূমিকাও নিতে পারে।

আরও পড়ুন- সব বুথ ফেরত সমীক্ষাই ভুল, অস্ট্রেলিয়ার নির্বাচনের উদাহরণ টেনে বললেন শশী থারুর

তবে, বুথ ফেরত্ সমীক্ষা অনুযায়ী, ইউপিএ ১২০টির মতো আসন মিললে মায়বতীরা কতখানি নির্ণায়ক শক্তি হতে পারেন এ নিয়ে ইতিমধ্যে জল্পনা শুরু হয়ে গিয়েছে। যদিও বিরোধীদের দাবি, এ সব সমীক্ষায় সত্যতা নেই। আগামী ২৩ মে পর্যন্ত জনগণকে ধৈর্য ধরার পরামর্শ দেন তাঁরা। মায়াবতীও সে দিকে তাকিয়ে রয়েছেন বলে মত বিশেষজ্ঞদের।