MCD Election: আসছে এমসিডি নির্বাচন, মনোনয়নের শেষ তারিখ সোমবার; দিল্লিতে বাড়বে রাজনৈতিক উত্তেজনা

দিল্লি রাজ্য নির্বাচন কমিশন মনোনয়নের জন্য দিল্লি জুড়ে মোট ৬৮টি নথিভুক্তকরণ কেন্দ্র তৈরি করেছে। সেখানে আজ সোমবার সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হবে। আজ, বিজেপির অনেক প্রার্থীর মনোনয়নে বড় মুখ দেখা যাবে, অন্যদিকে কংগ্রেস এবং আপ-এর শক্তি প্রদর্শনও দিল্লিতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

Updated By: Nov 14, 2022, 09:28 AM IST
MCD Election: আসছে এমসিডি নির্বাচন, মনোনয়নের শেষ তারিখ সোমবার; দিল্লিতে বাড়বে রাজনৈতিক উত্তেজনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সব ঝগড়া-বিবাদের পরে, সমস্ত রাজনৈতিক দল রবিবার গভীর রাত পর্যন্ত দিল্লির এমসিডি নির্বাচনের প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে। AAP প্রথমে তাদের প্রার্থী তালিকা ঘোষণা করে। কিন্তু রবিবার বিক্ষুব্ধ আপ কর্মীদের একটি নাটক দেখা যায়। অন্যদিকে রবিবার, কংগ্রেস সভাপতি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে সমস্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করেছেন। একই সময়ে, বিজেপি প্রথমবার ২৩২ এবং পরে আবার ১৮ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। রাজ্য অফিসে দিনভর বিক্ষুব্ধ কর্মীদের স্লোগানের মুখে পড়তে হয়েছে বিজেপিকেও।

দিল্লি রাজ্য নির্বাচন কমিশন মনোনয়নের জন্য দিল্লি জুড়ে মোট ৬৮টি নথিভুক্তকরণ কেন্দ্র তৈরি করেছে। সেখানে আজ সোমবার সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত মনোনয়নপত্র গ্রহণ করা হবে। এখনও পর্যন্ত কোনও বড় রাজনৈতিক দল বিজেপি, আপ অথবা কংগ্রেসের একটিও মনোনয়ন জমা দেওয়া হয়নি। সেই কারণে কেন্দ্রগুলিতে ভিড়ের কথা মাথায় রেখে, রাজ্য নির্বাচন কমিশনের সমস্ত পর্যবেক্ষক, জেলা পুলিস, রিটার্নিং অফিসারদেরকে ট্র্যাফিক ব্যবস্থা, আইনশৃঙ্খলা এবং নাম নথিভুক্ত করার কেন্দ্রের বাইরে প্রার্থীদের সুবিধার জন্য বিশেষ ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

আজ, বিজেপির অনেক প্রার্থীর মনোনয়নে বড় মুখ দেখা যাবে, অন্যদিকে কংগ্রেস এবং আপ-এর শক্তি প্রদর্শনও দিল্লিতে দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ফের ভূমিকম্প ভারতে, এবার কাঁপল পঞ্জাব

রবিবার, দিনভর চলা নাটকে একজন ক্ষুব্ধ আপ কর্মী হাই-ভোল্টেজ লাইনের একটি খুঁটিতে উঠেছিলেন। অন্যদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং সাংসদ মীনাক্ষী লেখিকে, দিল্লির বিজেপি রাজ্য অফিসের বাইরে বিক্ষুব্ধ কর্মীদের স্লোগানের মুখোমুখি হতে হয়। এটা ঠিক যে দিল্লির এমসিডি নির্বাচন এখানকার বিধানসভা নির্বাচনের চেয়েও বেশি আকর্ষণীয়।

এবার বিজেপির ক্ষেত্রে ২৫০টি ওয়ার্ড থেকে প্রার্থীপদের জন্য ১২,০০০টিরও বেশি আবেদন রয়েছে। অন্যদিকে আপ দলে ২৫০টি আসনের জন্য ৫,০০০ টিরও বেশি আবেদন জমা পরে। কংগ্রেসের অভ্যন্তরীণ সমস্যার কারণে, ডিপিসিসি এবং হাইকমান্ডের একটি ভিন্ন চিত্র দেখা গিয়েছিল।

দিল্লিতে এমসিডি নির্বাচনের জন্য মনোনয়ন প্রত্যাহারের তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর। এরপর আট ডিসেম্বর পুরো দিল্লির ২৫০টি ওয়ার্ডে ভোট হবে। কে জিতবে, তা ঘোষণা করা হবে সাত ডিসেম্বর। আজ, সোমবার মনোনয়নের পরে দিল্লিতে প্রচারের জোর দেবে সব দল। ফলে দিল্লি শহর জুড়ে শোরগোল দেখা দিতে শুরু করবে বলে মনে করছে সব মহল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.