খলিস্তান জঙ্গি ‌যশপাল ভিসা পেল কীভাবে? খোদ প্রশ্ন বিদেশমন্ত্রকের

মুম্বই এক নৈশভোজ অনুষ্ঠানে কানাডার প্রধানমন্ত্রী  জাস্টিন ট্রুডোর স্ত্রীর সঙ্গে এক ফ্রেমে দেখা যায় খলিস্তান জঙ্গি ‌যশপালকে। এমনকী কানাডার মন্ত্রীর সঙ্গেও ছবি তোলে সে

Updated By: Feb 22, 2018, 07:25 PM IST
খলিস্তান জঙ্গি ‌যশপাল ভিসা পেল কীভাবে? খোদ প্রশ্ন বিদেশমন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন: কীভাবে খলিস্তান জঙ্গি ‌যশপাল অটওয়াল ভারতে ঢুকল? এই প্রশ্নই এখন চিন্তায় ফেলেছে ভারতের বিদেশমন্ত্রককে। বিদেশমন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানিয়েছেন, ‌যশপাল বিতর্কে দুটো বিষয় উঠে এসেছে। প্রথমত, কানাডার আমন্ত্রণেই এদেশে ঢুকেছে এই খলিস্তানি জঙ্গি। বিষয়টি জানাজানি হতে সেই আমন্ত্রণ প্রত্যাহারও করেছে কানাডা। দ্বিতীয়ত, কীভাবে ভারতের ভিসা পেল সে তা খতিয়ে দেখছে বিদেশ মন্ত্রক। সেজন্য কানাডায় ভারতীয় দূতাবাসের সঙ্গে ‌যোগা‌যোগ করা হচ্ছে।

আরও পড়ুন- পেরুতে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ৪৪

প্রসঙ্গত, মুম্বই এক নৈশভোজ অনুষ্ঠানে কানাডার প্রধানমন্ত্রী  জাস্টিন ট্রুডোর স্ত্রীর সঙ্গে এক ফ্রেমে দেখা যায় খলিস্তান জঙ্গি ‌যশপালকে। এমনকী কানাডার মন্ত্রীর সঙ্গেও ছবি তোলে সে। ওই ছবি প্রকাশ্যে আসার পর বিতর্কের ঝড় ওঠে দেশজুড়ে। চাপে পড়ে বৃহস্পতিবার কানাডার হাই কমিশনার নাদির প্যাটেলের আমন্ত্রণে জাস্টিন ট্রুডোর সম্মানে নৈশভোজ বাতিল করা হয়। ওই অনুষ্ঠানে ‌যশপাল আমন্ত্রিত ছিলেন।

আরও পড়ুন- বোকো হারাম জঙ্গির হাত থেকে উদ্ধার ৭৬ জন ছাত্রী, মৃত ২

কানাডার প্রধানমন্ত্রী ভারতে পা রাখার পর থেকেই খলিস্তান বিষয় মাথাচাড়া দিয়ে ওঠে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং-র সঙ্গে সাক্ষাত্ করেন তিনি। বৈঠকে কানাডার প্রধানমন্ত্রীকে খলিস্তানপন্থীদের মদত দেওয়া থেকে বিরত থাকার পরামর্শ দেন অমরিন্দর সিং।

আরও পড়ুন- বন্দুক রাখুন মাস্টারমশাইরাও, নিদান ডনের