Earthquake in Delhi: ভরদুপুরে কেঁপে উঠল দিল্লি, আতঙ্ক ছড়াল সন্নিহিত এলাকায়

গত কয়েক মাসে একাধিকবার ভূমিকম্প হয়েছে নেপালে। ২৪ জানুয়ারি নেপালে ৫.৮ মাত্রা একটি কম্পন কাঁপিয়ে দেয় নেপালকে। গতবছর নভেম্বরে আরও একটি ভূমিকম্প হয় নেপালে

Updated By: Feb 22, 2023, 03:55 PM IST
Earthquake in Delhi: ভরদুপুরে কেঁপে উঠল দিল্লি, আতঙ্ক ছড়াল সন্নিহিত এলাকায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেঁপে উঠল দিল্লি ও সন্নিহিত অঞ্চল। নেপালে ৪.৪ মাত্রার একটি ভূমিকম্পের জেরে কাঁপল রাজধানী। বুধবার দুপুর দেড়টা নাগাদ ওই কম্পন অনুভূত হয়। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির দেওয়া তথ্য অনুযায়ী ভূমিকম্পের উত্সস্থল নেপালের জুমলা থেকে ৬৯ কিলোমিচার দূরে মাটির ১০ কিলোমিটার গভীরের একটি জায়গায়।

আরও পড়ুন-বৃহস্পতিবার হচ্ছে না পাহাড় বনধ, পিছু হঠলেন বিমল-বিনয়রা  

গত কয়েক মাসে একাধিকবার ভূমিকম্প হয়েছে নেপালে। ২৪ জানুয়ারি নেপালে ৫.৮ মাত্রা একটি কম্পন কাঁপিয়ে দেয় নেপালকে। গতবছর নভেম্বরে আরও একটি ভূমিকম্প হয় নেপালে। তার মাত্রা ছিল রিখটার স্কেলে ৬.৩। এর ফলে দোতি জেলায় ৬ জনের মৃত্যু হয়। ভেঙেপড়ে বহু ঘরবাড়ি।

দিল্লির মতো উত্তরাখণ্ডেও একই সময়ে কম্পন অনুভূত হয়। রাজ্যের পিথারাগড় থেকে ভূমিকম্পের উত্সস্থল ছিল ১৪০ কিলোমিটার উত্তরে। গত ২৯ নভেম্বর রাত ৯টা নাগাদ ২.৫ মাত্রার একটি কম্পনে কেঁপে ওঠে দিল্লি। এর আগে গত ২০ দিন মোট ৩ বার কম্পন অনুভূত হয় দিল্লির ও সন্নিহিত অঞ্চলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.