'আমার কাছে এ পরম পাওয়া', মাকে নিয়ে সংসদে মিমি, বাঁধ মানল না চোখের জল

মায়ের হাত ধরে সংসদে ঢুকলেন যাদবপুরের সাংসদ। সংসদের অলিন্দে দাঁড়িয়ে ছবিও তোলেন দুজনে। চোখে জল মা, মেয়ের।

Updated By: Nov 18, 2019, 08:48 PM IST
'আমার কাছে এ পরম পাওয়া', মাকে নিয়ে সংসদে মিমি, বাঁধ মানল না চোখের জল

নিজস্ব প্রতিবেদন : সংসদের শীতকালীন অধিবেশনের আজ প্রথম দিন। আর সেই প্রথম দিনেই একেবার অন্য মুডে ধরা দিলেন সাংসদ মিমি চক্রবর্তী। মায়ের হাত ধরে সংসদে ঢুকলেন যাদবপুরের সাংসদ। রাজনীতি থেকে অর্থনীতি, বিভিন্ন বিষয়ে তর্কের তুফান ওঠে যে বাড়িতে, যেখানে যুক্তি পাল্টা যুক্তির চর্চা চলে, সেখানেই ধরা পড়ল আবেগঘন এক মুহূর্ত। চোখে জল মা, মেয়ের।

অভিনেত্রী মেয়ে সাংসদ হয়েছে। মেয়ে সাংসদ হওয়ার পর মা একবার বলেছিলেন, তিনি কোনওদিন সংসদ দেখেননি। কথাটা মনে রেখেছিল সাংসদ মেয়ে মিমি চক্রবর্তী। যাদবপুরের সাংসদ তখনই মনে মনে স্থির করে নিয়েছিলেন, শীতকালীন অধিবেশনে মাকে নিয়ে আসবেন। যেমন ভাবা, তেমন কাজ।

আজ থেকে শুরু হল সংসদের শীতকালীন অধিবেশন। আর প্রথমদিনই মা তাপসী চক্রবর্তীকে নিয়ে সংসদে ঢুকলেন মিমি। যার হাত ধরে পৃথিবীর আলো দেখা, হাত ধরে তাঁকে নিয়ে পা রাখলেন সংসদের অলিন্দে। এদিন মা তাপসী চক্রবর্তীকে ঘুরিয়ে ঘুরিয়ে সংসদের সব জায়গা চিনিয়ে দেন মিমি। মাকে নিয়ে সেন্ট্রাল হলে আসেন। সেখান থেকেই চিনিয়ে দেন তাঁর সাংসদ মেয়ে কোথায় বসে সেই জায়গাটি। সংসদের অলিন্দে দাঁড়িয়ে ছবিও তোলেন মা-মেয়ে।

আরও পড়ুন, রাজ্যপালকে কপ্টার দেওয়া যাবে না, এবার সরাসরি উত্তর নবান্নের

মেয়ের সারপ্রাইজে আবেগতাড়িত মা তাপসী চক্রবর্তী বলেন, "আমার কাছে এ পরম পাওয়া। যখন ওকে সাংসদদের চেয়ারে বসে দেখলাম। মন ভরে গেল। সিনেমার পর্দা থেকে সংসদ, সবটা যেন স্বপ্নের মতো।" অন্যদিকে মিমিরও চোখে জল। চোখে জল নিয়ে তিনি বলেন, "ছোটোবেলা থেকেই মা আমাকে সব বিষয়ে খুব এনকারেজ করেছে। আজ যখন মাকে আনন্দ পেতে দেখলাম, তখন আমার মনে হল এটা সত্যিই আমার জন্য একটা বড় দিন।"