প্রকাশ্যে এল অমৃতসরে রাবণ দহনের উদ্যোক্তা সৌরভের বয়ান, দেখুন ভিডিও

এটা ঈশ্বরের হাত। এখানে আমার দোষ কোথায় বলুন?

Updated By: Oct 23, 2018, 06:28 AM IST
প্রকাশ্যে এল অমৃতসরে রাবণ দহনের উদ্যোক্তা সৌরভের বয়ান, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন : পঞ্জাবের অমৃতসরে জোড়াফটকে রেললাইনের সামনে রাবণ দহন অনুষ্ঠানের আয়োজন করেছিলেন কংগ্রেস নেতা সৌরভ মদন মিঠঠু। ঘটনার পরই তাঁর খোঁজ মিলছে না। ভাইরাল হওয়া একটি সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, দুর্ঘটনার কিছুক্ষণ পরই গাড়িতে পালান সৌরভ মদন। দশেরার দিন অমৃতসর ট্রেন দুর্ঘটনার জন্য দায়ী কে? এখনও কাউকেই গ্রেফতার করতে পারেনি পঞ্জাব পুলিশ। আর ওই দুর্ঘটনার জন্য যাঁর দিকে অভিযোগের আঙুল উঠেছে, সেই সৌরভ মিঠঠু সোমবার এক অজ্ঞাত স্থান থেকে ভিডিও প্রকাশ করেন।   

ভিডিও বার্তায় কী বলেছেন সৌরভ? পাঞ্জাবি ভাষায় কাঁদো কাঁদো হয়ে ভিডিওটিতে সৌরভ বলেছেন, "অত্যন্ত দুঃখজনক ঘটনা। এর জন্য আমি নিজেও খুবই ব্যথিত। আমি দশেরার আয়োজন করেছিলাম যাতে সবাই আনন্দ করতে পারেন একসঙ্গে। আমি সবার থেকে প্রয়োজনীয় অনুমতিও নিয়েছিলাম। ‌আমরা ওই অনুষ্ঠানটি রেলট্র‌্যাকের উপর নয়, পাশে মাঠেই আয়োজন করেছিলাম। কিন্তু কয়েকজন মানুষ ট্র‌্যাকের উপর উঠে আসেন এবং তখনই হঠাৎ ট্রেনটি চলে আসে। এটা ঈশ্বরের হাত। এখানে আমার দোষ কোথায় বলুন? আমরা প্রায় দশ বার ঘোষণা করেছিলাম দর্শকদের উদ্দেশ্যে যে তাঁরা যেন ট্র‌্যাকের উপর থেকে সরে দাঁড়ান।"‌ এরপরই ভিডিও–তে জোরহাতে সৌরভ আবেদন করেন,"‌কয়েকজন মানুষ চক্রান্ত করছেন তাঁর বিরুদ্ধে। তাঁরা যেন এই কাজ না করেন।"

অমৃতসরের ধোবি ঘাট এলাকায় শুক্রবার রাবণ বধ অনুষ্ঠানে হাজির ছিলেন বহু মানুষ। সে সময় ওই লাইন দিয়ে ছুটে আসচ্ছিল ডিএমইউ জলান্ধর ও অমৃতসর এক্সপ্রেস। কয়েক সেকেন্ডের মধ্যে বহু মানুষকে পিষে দিয়ে চলে যায় ট্রেনটি। শেষ খবর পাওয়া পর্যন্ত, মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬১। আহত পঞ্চাশেরও বেশি।

.