শুরু দ্বিতীয় ইনিংস, মার্গ দর্শন পেতে আডবাণী-জোসীর বাসভবনে মোদী-শাহ

এ দিন দলের আরও এক সহ প্রতিষ্ঠাতা মুরলী মনোহর জোসির বাসভবনে গিয়ে আশীর্বাদ নিয়ে আসেন নরেন্দ্র মোদী। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের শুরুতেই এই দুই প্রবীণ নেতাকে নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয় দলের অন্দরে

Updated By: May 24, 2019, 11:37 AM IST
শুরু দ্বিতীয় ইনিংস, মার্গ দর্শন পেতে আডবাণী-জোসীর বাসভবনে মোদী-শাহ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয়বার ফের মোদীসরকার। একাই ৩০০ আসন বিজেপির। মোদী-অমিত শাহের ক্যারিশ্মায় কুপোকাত বিরোধীরা। দলের ব্যাপক জয়ের কৃতীত্ব মোদীকেই দিয়েছেন প্রবীণ বিজেপি নেতা লালকৃষ্ণ আডবাণী। আজ সকালেই তাঁর বাসভবনে যান নরেন্দ্র মোদী। সঙ্গে ছিলেন ‘সেনাপতি’ অমিত শাহ। বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা আডবাণীকে মোদী বলেন, বিজেপির আজকের এই সাফাল্য  এসেছে তাঁদের মতো মহান নেতৃত্বের জন্যই। কয়েক দশক ধরে দলের সংগঠন এবং মানুষের কাছে পৌঁছনোর জন্য সতেজ ভাবনার সঞ্চার করেছেন তাঁরা।

এ দিন দলের আরও এক সহ প্রতিষ্ঠাতা মুরলী মনোহর জোসির বাসভবনে গিয়ে আশীর্বাদ নিয়ে আসেন নরেন্দ্র মোদী। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের শুরুতেই এই দুই প্রবীণ নেতাকে নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয় দলের অন্দরে। বয়সজনিত কারণে টিকিট দেওয়া হয়নি তাঁদের। প্রকাশ্যে ক্ষোভ উগড়ে দেন মুরলী মনোহর জোসী। কিন্তু আজ মোদী এবং অমিত শাহের সঙ্গে সাক্ষাত্ করে উচ্ছ্বসিত মাগদর্শক মণ্ডলের সদস্য মুরলী মনোহর জোসী। সাক্ষাতের পর মোদী বলেন, “তিনি একজন পণ্ডিত এবং বিজ্ঞ ব্যক্তি। ভারতের শিক্ষায় তাঁর অবদান অনস্বীকার্য। বিজেপি এবং কর্মীদের জন্য কোঠর পরিশ্রম করেছেন তিনি।”

আরও পড়ুন- ত্রালে এনকাউন্টারে নিহত কাশ্মীরের কুখ্যাত জঙ্গি জাকির মুসা

 টিকিট না পাওয়ায় যদিও জোসীর মতো সরাসরি  মুখ খোলেননি বিজেপির ‘লৌহপুরুষ’। জানা যায়, অন্দরে দুঃখপ্রকাশ করেছিলেন লালকৃষ্ণ আডবাণী। তাঁর কেন্দ্র গান্ধীনগর থেকে এই প্রথম নির্বাচনে দাঁড়িয়েছিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। বিপুল ভোটে জয়ী হন তিনি।

.