সংসদে জঙ্গি হামলার ১৪ বছর পূর্ণ, শহিদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

সংসদে জঙ্গি হামলার ১৪ বছর পূর্ণ হল। ২০০১ সালের আজকের দিনেই সংসদে হামলা চালায় পাঁচ সশস্ত্র জঙ্গি। জন প্রতিনিধিদের প্রাণ বাঁচাতে সেদিন শহিদ হয়েছিলেন নয় নিরাপত্তারক্ষী। আজ তাঁদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদ ভবনে লস্কর-ই-তৈবা ও জৈস-ই-মহম্মদ জঙ্গিদের একটি বহু-আলোচিত হামলার ঘটনা। এই হামলায় এক জন সাধারণ নাগরিক-সহ ১২ জনের মৃত্যু হয়। এই ঘটনায় অভিযুক্ত মহম্মদ আফজল গুরুকে ভারতীয় আদালত মৃত্যুদণ্ডে দণ্ডিত করে। ২০১৩ সালে ফাঁসি হয় আফজল গুরুর।

Updated By: Dec 13, 2015, 12:54 PM IST
সংসদে জঙ্গি হামলার ১৪ বছর পূর্ণ, শহিদদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক: সংসদে জঙ্গি হামলার ১৪ বছর পূর্ণ হল। ২০০১ সালের আজকের দিনেই সংসদে হামলা চালায় পাঁচ সশস্ত্র জঙ্গি। জন প্রতিনিধিদের প্রাণ বাঁচাতে সেদিন শহিদ হয়েছিলেন নয় নিরাপত্তারক্ষী। আজ তাঁদের শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংসদ ভবনে লস্কর-ই-তৈবা ও জৈস-ই-মহম্মদ জঙ্গিদের একটি বহু-আলোচিত হামলার ঘটনা। এই হামলায় এক সাধারণ নাগরিক-সহ ১২ জনের মৃত্যু হয়। এই ঘটনায় অভিযুক্ত মহম্মদ আফজল গুরুকে ভারতীয় আদালত মৃত্যুদণ্ডে দণ্ডিত করে। ২০১৩ সালে ফাঁসি হয় আফজল গুরুর।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি শহিদদের শ্রদ্ধা জানান, লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, বিজেপি সাংসদ লালকৃষ্ণ আডবাণী। শহিদ পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী।

.