Uttar Pradesh Assembly Election: চতুর্থ দফা ভোট উত্তর প্রদেশে, গণতন্ত্রকে শক্তিশালী করতে ভোটারদের আহ্বান Modi-র

এর আগে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে, ৫৯টি আসনের মধ্যে, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৫১টি আসন জিতেছিল

Updated By: Feb 23, 2022, 11:16 AM IST
Uttar Pradesh Assembly Election: চতুর্থ দফা ভোট উত্তর প্রদেশে, গণতন্ত্রকে শক্তিশালী করতে ভোটারদের আহ্বান Modi-র
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুধবার উত্তরপ্রদেশের নয়টি জেলার মোট ৫৯টি বিধানসভা কেন্দ্রে ভোট শুরু হওয়ার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য তাদের অবদান রাখার আহ্বান জানিয়েছেন ভোটারদের।

টুইটারে প্রধানমন্ত্রী বলেন, "আজ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোট। আমি সমস্ত ভোটারদের অনুরোধ করছি যে তারা যেন তাদের মূল্যবান ভোট ব্যবহার করে গণতন্ত্রকে শক্তিশালী করতে তাদের অবদান রাখে।"

চতুর্থ দফার ভোট শুরু হয় সকাল ৭টায়। ভোটগ্রহন চলবে সন্ধ্যে ৬টা পর্যন্ত। উত্তর প্রদেশে মোট সাত দফায় সম্পূর্ণ করা হবে ভোটগ্রহণ। এর মধ্যে এই চতুর্থ দফায় রয়েছে ৬২৪ জন প্রার্থী। 

যে জেলাগুলিতে ভোটগ্রহণ হচ্ছে সেগুলি হল পিলিভীট, লখিমপুর খেরি, সীতাপুর, হারদোই, উন্নাও, লখনউ, রায়বেরেলি, বান্দা এবং ফতেপুর।

আরও পড়ুন: Municipal Elections 2022: প্রচারে টাকা বিলিতে অভিযুক্ত BJP, প্রার্থীপদ খারিজের দাবি TMC-র

নির্বাচন কমিশনের খবর অনুযায়ী এই দফায় ১.১৪ কোটি পুরুষ এবং ৯৯.৩ লক্ষ মহিলা সহ প্রায় ২.৩ কোটি মানুষ ভোট দেওয়ার যোগ্য। এই পর্বে ২৪,৬৪৩টি ভোটকেন্দ্র এবং ১৩,৮১৭টি ভোট সেন্টার তৈরি করা হয়েছে।

এর আগে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে, ৫৯টি আসনের মধ্যে, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ৫১টি আসন জিতেছিল এবং চারটি অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির পায়। তিনটি আসন পায় মায়াবতীর বহুজন সমাজ পার্টি। বিজেপির সহযোগী আপনা দল (সোনেলাল) একটি আসন পায়।

এই পর্বে পরিচিত প্রার্থীদের মধ্যে রয়েছেন উত্তরপ্রদেশের আইনমন্ত্রী ব্রিজেশ পাঠক (Brijesh Pathak), এসপির জাতীয় মুখপাত্র অনুরাগ ভাদৌরিয়া (Anurag Bhadauria), প্রাক্তন এসপি মন্ত্রী অভিষেক মিশ্র (Abhishek Mishra), উত্তরপ্রদেশ বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার নীতিন আগরওয়াল (Nitin Agarwal) এবং অদিতি সিং (Aditi Singh)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.