‘আচ্ছে দিন শেষ! মোদীর মুখে আর কোনও স্লোগান থাকবে না’

রবিবার জনতার উদ্দেশে বলেন, “ভোটারদের কাছে একটা সহজ প্রশ্ন, ২০১৪ সালের পর কোনও আচ্ছে দিন এসেছে। অধিকাংশই বলবেন, না।” 

Updated By: Jul 29, 2018, 06:54 PM IST
‘আচ্ছে দিন শেষ! মোদীর মুখে আর কোনও স্লোগান থাকবে না’
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মোদীর ‘আচ্ছে দিন’-র রিপোর্ট কার্ডে শূন্য মার্কস দিলেন প্রবীণ কংগ্রেস নেতা শশী থারুর। এ বারের নির্বাচনে কোনও স্লোগানই  থাকবে না মোদীর মুখে, এমনটাই দাবি তিরুবন্তপুরমের সাংসদের। তিনি বলেন, “মেরুকরণের রাজনীতি ছাড়া আর কোনও সাফাল্য নেই বিজেপির। মোদীর আচ্ছে দিনের যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কোনওটাই পূরণ হয়নি।”

আরও পড়ুন- গুজরাটে মোবাইল ফোন চোর সন্দেহে ‌যুবককে পিটিয়ে মারল জনতা

রবিবার জনতার উদ্দেশে বলেন, “ভোটারদের কাছে একটা সহজ প্রশ্ন, ২০১৪ সালের পর কোনও আচ্ছে দিন এসেছে। অধিকাংশই বলবেন, না।” এ দিন রাহুলের নেতৃত্বের ভূয়শী প্রশংসা করেন এই প্রবীণ কংগ্রেস নেতা। সংসদে কংগ্রেসের আনা অনাস্থা প্রস্তাবে রাহুলের বক্তব্যকে অত্যন্ত পরিণত বলে দাবি করেন তিনি। রাফাল দুর্নীতি নিয়ে রাহুল যে বক্তব্য রেখেছেন তার প্রশংসা করে বলেন, রাহুল তাঁর কথাবার্তায় আরও বেশি ধারালো এবং তীক্ষ্ণ হয়েছেন। পাশাপাশি বুদ্ধিদীপ্ত রসিকতা করতেও পারেন রাহুল। দেশকে গড়ার জন্য তাঁর বক্তৃতায়  প্রতিশ্রুতি এবং দায়বদ্ধতা খুঁজে পাওয়া যায়।

ভারতকে ‘হিন্দু পাকিস্তান’ বলে তুমুল বিতর্কে পড়েছিলেন শশী থারুর। সেই প্রসঙ্গে ফের এ দিন বলেন তাঁর বক্তব্যকে উলটো ব্যাখ্যা করা হয়েছে। তাঁর মূল বক্তব্য থেকে এখনও তিনি সরে যাননি বলে দাবি করেন। থারুরের কথায়, “আমি কখনও বলিনি ভারত একটি হিন্দু পাকিস্তান। আমি বলেছিলাম, বিজেপি ফের জিতলে, যদি লোকসভা এবং রাজ্যসভায় তাদের সংখ্যাগরিষ্ঠতা থাকে, তা হলে হিন্দু রাষ্ট্র তৈরি করার যাবতীয় এজেন্ডা ওরা পূর্ণ করতে পারবে। তখন আয়নায় মুসলিম প্রধান পাকিস্তানের প্রতিবিম্ব হিসাবে দেখা যাবে ভারতকে।” উল্লেখ্য, থারুর এই মন্তব্যের পর তাঁর কেরলের অফিসে হামলা চালায় বিজেপির ভারতীয় জনতা যুব মোর্চার কর্মীরা।

আরও পড়ুন- ভাইপোর গাড়ি লক্ষ্য করে উড়ে এল পেট্রোল বোমা, আহত চালক

হিন্দু পাকিস্তানের পাশাপাশি ‘হিন্দুত্বের তালিবান’ বলেও বিতর্ক পড়েন শশী থারুর। তিরুবন্তপুরমের এক জনসভায় থারুর বলেছিলেন, এ দেশে মানুষ থাকবে না পাকিস্তানে যাবে, ওদের এই সিদ্ধান্ত নেওয়ার অধিকার কে দিয়েছে? ওদের তৈরি হিন্দু নই বলে কি আমি ভারতীয় নই? হিন্দুত্বের তালিবান তৈরি করছে কি তারা? মোদী সরকার মোদ্দা ইস্যু এড়িয়ে গিয়ে মেরুকরণের রাজনীতি করছে বলে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন- শিল্পপতিদের সঙ্গে এক ফ্রেমে দাঁড়াতে ভয় করি না, বিরোধীদের তোপ মোদীর

.