রাজস্থানে নিহত আফরাজুলের পরিবারকে অর্থ সাহায্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

ওই পরিবারকে এক লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হয়েছে বলে জানান মালদা জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি বিশ্বজিৎ মণ্ডল।

Updated By: Dec 8, 2017, 01:44 PM IST
রাজস্থানে নিহত আফরাজুলের পরিবারকে অর্থ সাহায্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে খুন হওয়া মালদার শ্রমিক মহম্মদ আফরাজুলের পরিবারের পাশে দাঁড়ালেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই পরিবারকে এক লক্ষ টাকা আর্থিক সাহায্য করা হয়েছে বলে জানান মালদা জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি বিশ্বজিৎ মণ্ডল।

বৃহস্পতিবার সকালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় এক বীভত্স ভিডিও। তাতে দেখা যায় বছর পঞ্চাশের মহম্মদ আফরাজুলকে বেধড়ক মারধর করছে লাল জামা, সাদা প্যান্ট পরিহিত শম্ভুলাল রেজার। আক্রান্তকে প্রথমে কোপানো হয় এবং তারপর জীবন্ত অবস্থায় পুড়িয়ে মারা হয় তাঁকে। বীভত্স এই হত্যাকান্ডের পর আক্রমণকারীকে বলতে শোনা যায়, ভিন ধর্মের মেয়েকে বিয়ে করায় তাঁকে 'উচিত শিক্ষা' দেওয়া হল।

জানা যাচ্ছে, আক্রান্ত মহম্মদ আফরাজুল কর্মসূত্রে দীর্ঘদিন রাজস্থান প্রবাসী। সেখানেই মিনা রানি নামে জনৈক মহিলার সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা তৈরি হয়। মিনা দেবীকে বিয়ে করের আসরাফুল। ভিন ধর্মে বিয়ের 'অপরাধ'-এ আফরাজুলকে 'শাস্তি' দেয় শম্ভুলাল রেজার। অন্তত এমনটাই দাবি হত্যাকারীর। যদিও এই অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন আফরাজুলের স্ত্রী ও কন্যা। সূত্রের খবর, ব্যবসায়িক বা ব্যক্তিগত আক্রোশ থেকেও এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। ইতিম্যেই অভিযুক্ত শম্ভুলাল রেজারকে গ্রেফতার করেছে রাজস্থানের বসুন্ধরা রাজে সরকার। আরও পড়ুন- ভিন ধর্মের মেয়েকে বিয়ে করায় কুপিয়ে জ্যান্ত পোড়ানো হল মালদার যুবককে

গতকাল টুইটে এই ঘটনার তীব্র নিন্দা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে, কলকাতা সফররত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-কে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি 'রাজনৈতিক বিষয়' বলে এড়িয়ে যান।